tollwood rg kar case image

ব্যুরো নিউজ,৩১ আগস্ট:আরজি করের চিকিৎসককে ধর্ষণ ও খুনের ঘটনার পর এবার একই আতঙ্কে টলিউডের গড়া হলো নয়া কমিটি। ওই কমিটি যে সমস্ত বিষয় দেখবে তার মধ্যে রয়েছে, পুলিশের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখা। অভিযোগ জানানোর সহজ পদ্ধতি তৈরি। হাসপাতালের সঙ্গে যোগসূত্র তৈরি। সেই সঙ্গে নানাভাবে নির্যাতিত পুরুষ এবং মহিলাদের মানসিক ও শারীরিক চিকিৎসা ও দেখভালের ব্যবস্থা করা। বৈষম্যমূলক আচরণ ঘটলে কমিটির যেকোনো সদস্যের কাছে অভিযোগ জানানো যাবে।

ভিক্টোরিয়া চত্বরে ৮ ঘোড়ার মৃত্যু

হেনস্তা হলেই টলিউডে দ্রুত ব্যবস্থা

আরজি কর এফেক্ট!বিচারপতিদের উদ্দেশ্যে তাৎপর্যপূর্ণ বার্তা মোদির

বাংলার মহিলা অভিনেত্রী ও টলিউডের মহিলা কর্মীরা সেফার ওয়ার্ক প্লেস চেয়ে টলিউড কর্তাদের কাছে আবেদন জানিয়েছিলেন। তারই পরিপ্রেক্ষিতে ফেডারেশন অফ সিনে টেকনিশিয়ান এন্ড ওয়ার্কার্স অফ ইস্টার্ন ইন্ডিয়ার তরফে বলা হয়েছে, তারা ইতিমধ্যেই ‘সুরক্ষা বন্ধু’ কমিটি নামে একটি নয়া কমিটি গড়ে তুলেছেন। ওই ফেডারেশনের সভাপতি, বিধায়ক অরূপ বিশ্বাসের ভাই স্বরূপ বিশ্বাস জানিয়েছেন, অনেক শিল্পী অভিযোগ জানিয়েছেন। অভিযোগগুলি একেবারে নতুন। ফলে আমাদের নতুন করে ভাবতে হয়েছে। ফেডারেশন এর এক্সিকিউটিভ কমিটি মিটিং হয় ।সেখানেই ‘সুরক্ষা বন্ধু’ তৈরির ভাবনা আসে। ইস্টার্ন ইন্ডিয়া মোশন পিকচার অ্যাসোসিয়েশনের সভাপতি ওই কমিটিতে থাকছেন। একইসঙ্গে রাজ্যের আর্টিস্ট ফোরামকেও শামিল হতে বলা হয়েছে। ঐ উদ্যোগকে সকলেই স্বাগত জানিয়েছেন। কারণ এর আগে টলিউডের বেশ কিছু নায়িকা এবং অভিনেত্রী হেনস্তার মুখে পড়েছিলেন। তাই বর্তমান পরিপ্রেক্ষিতে এই বিষয়টি অত্যন্ত গুরুত্বপূর্ণ বলেই বিবেচনা করা হয়েছে।

ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘আসনা’

মালায়ালাম ফিল্ম ইন্ডাস্ট্রিতে পরপর যৌন নির্যাতনের অভিযোগ আগেই উঠেছিল সেই সঙ্গে তামিল ফিল্ম ইন্ডাস্ট্রিতেও একই অভিযোগ উঠতে শুরু করেছে বলে এবার টলিউড আগাম ব্যবস্থা নেওয়ার উদ্যোগ নিল। তাদের বক্তব্য এখনই ব্যবস্থা না নিলে পরে পরিস্থিতি সামাল দেওয়া যাবে না।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর