farmers' movement! Bharat Bandh and Rail Roko on Friday
ব্যুরো নিউজ, ১২ ফেব্রুয়ারি: আগামী ১৩ ফেব্রুয়ারি ‘দিল্লি চলো’ অভিযানের ডাক কৃষকদের। কেন্দ্রের কাছে এমএসপি (মিনিমাম সাপোর্ট প্রাইজ) নিয়ে আইন-সহ একাধিক দাবিতে সংযুক্ত কিসান মোর্চা, কিসান মজদুর মোর্চার পাশাপাশি ২০০টিরও বেশি কৃষক সংগঠন একত্রিত হয়ে দিল্লিতে বিক্ষোভ দেখাবে। 

বন্ধ করা হচ্ছে পথ থেকে সীমান্ত 


farmers' movement

ফসলের ন্যূনতম সহায়ক মূল্য (এমএসপি) নির্ধারণ করার দাবির পাশাপাশি আইন থেকে শুরু করে একাধিক দাবি নিয়ে এই আন্দোলনে কৃষক সংগঠন। এই অবস্থায় কৃষকদের আটকাতে কড়া নিরাপত্তার বন্দোবস্ত। দিল্লি-উত্তর প্রদেশের গাজিপুর সীমান্তে সিমেন্ট দিয়ে ঢালাই করে পথ ব্লক করে দেওয়া হয়েছে। পাঁচিল তুলে রাস্তা বন্ধ করে দেওয়া হয়েছে।
Advertisement of Hill 2 Ocean
রাজ্য বাজেট বুজরুকি ছাড়া আর কিছুই না
১৩ ফেব্রুয়ারি অর্থাৎ আগামিকাল দিল্লি চলো অভিযানের ডাক দিয়েছে কৃষকরা। তার আগেই আজ থেকে দিল্লি জুড়ে জারি করা হল ১৪৪ ধারা। হরিয়ানার একাধিক জেলাতেও ১৪৪ ধারা জারি করা হয়েছে। বন্ধ করে দেওয়া হয়েছে ইন্টারনেট পরিষেবা। হরিয়ানার আম্বালা, কুরুক্ষেত্র, জিন্দ, হিসার, সিরসা-সহ একাধিক জেলায় বন্ধ ইন্টারনেট, এসএমএস পরিষেবাও। 

হরিয়ানা সরকারের তরফে কৃষক আন্দোলনকে ঘিরে কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। রাস্তায় রাস্তায় বসানো হয়েছে ব্যারিকেড, পেরেক, কাঁটাতার। বন্ধ করে দেওয়া হয়েছে সিঙ্ঘু, গাজিপুর ও টিকরি সীমান্ত। সীমান্তগুলিতে নিরাপত্তা আঁটসাঁট করতে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত ৫০ কোম্পানি পুলিশ। কোনওরকম অশান্তি বা অপ্রীতিকর ঘটনা এড়াতেই দিল্লি, হরিয়ানায় কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। প্রয়োজন ছাড়া পঞ্জাবে প্রবেশ করতে বারন করা হচ্ছে সাধারণ মানুষকে।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর