bjp protests in sundarbans and baruipur

ব্যুরো নিউজ, ১৩ ফেব্রুয়ারি: সন্দেশখালিকাণ্ডের প্রতিবাদে সোমবার রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী সন্দেশখালি যাওয়ার কথা ঘোষণা করেছিল। কিন্তু তার পথেও বাধা সেই শাসক দলের ‘পোষা’ পুলিশ। এরপর আজও বিজেপির বসিরহাট জেলা পুলিশ সুপারের অফিস ঘেরাও অভিযান রয়েছে বিজেপির। বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের নেতৃত্বে মঙ্গলবার পুলিশ সুপারের অফিস ঘেরাও অভিযান। কিন্তু তার আগেই ঢাল-তরোয়ালে সান দিচ্ছে রাজ্য পুলিশ।

অপ্রীতিকর ঘটনা এড়াতে ঢাল-তরোয়ালে সান দিতে হচ্ছে রাজ্য পুলিশকে

পুলিশ সুপারের অফিসের সামনে ব্যারিকেড করা হয়েছে। রাখা হয়েছে জলকামান। রয়েছে বিপুল সংখ্যক র‍্যাফ, মহিলা পুলিশ। রয়েছে র‍্যাপিড অ্যাকশন ফোর্সও। এখানেই শেষ নয়, পুলিশের দাবি কোনও রকম অপ্রীতিকর ঘটনা এড়াতে, সাধারনের সুরক্ষা দিতে বসিরহাট প্রশাসনের তরফে জারি করা হয়েছে ১৪৪ ধারা। বসিরহাট জেলা পুলিশের অফিস চত্বর-সহ  সংগ্রামপুর এলাকার ৫০০ মিটারের মধ্যে লাগু এই ১৪৪ ধারা।

Advertisement of Hill 2 Ocean

রেশন দুর্নীতি মামলায় ফের তৎপর এনফোর্সমেন্ট ডিরেক্টরেট

সেই মোতাবেক সকাল থেকে এলাকায় চলছে মাইকিং। কোনওরকম জমায়েত করা যাবেনা। অবৈধ কোনওরকম জমায়েত করলে পুলিশ তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেবে। এদিকে আবার গতকাল সন্ধ্যায় জামিনের পর ফের গ্রেফতার করা হয় বিকাশ সিং ও উত্তম সর্দারকে। এই গ্রেফতারী নিয়েও চরম উত্তেজনা ছড়ায় এলাকায়। আদালত চত্বরে যাতে কোনও প্রকার বিশৃঙ্খলা সৃষ্টি না হয় তাই বসিরহাট আদালত চত্বরেও ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন।

এদিকে, পুলিশের ভূমিকা নিয়ে ক্ষুব্ধ আদালতের আইনজীবীরা। এদিন সাড়ে ১২টা নাগাদ আইনজীবীদের একটি মিছিলও করার কথা রয়েছে। তার আগেই ১৪৪ ধারার পাশাপাশি আদালত চত্বরে মোতায়েন করা হয়েছে বিশেষ পুলিশ বাহিনী।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর