death of the former president of Chile in the accident

ব্যুরো নিউজ, ৭ ফেব্রুয়ারি: দুর্ঘটনায় প্রয়াত চিলির প্রাক্তন প্রেসিডেন্ট সেবাস্তিয়ান পিনেরা। গতকাল মঙ্গলবার এক হেলিকপ্টার দুর্ঘটনায় মৃত্যু হয়েছে চিলির সাবেক প্রেসিডেন্ট সেবাস্তিয়ান পিনেরার।

প্রয়াত বিখ্যাত “বাংলাটা ঠিক আসে না” কবিতার কবি ভবানী প্রসাদ মজুমদার

৬ ফ্রেব্রুয়ারি মঙ্গলবার দক্ষিণ আমেরিকায় হেলিকপ্টার দুর্ঘটনায় মারা যান দুবারের নির্বাচিত প্রেসিডেন্ট। পিনেরা ২০১০ থেকে ২০১৪ ও ২০১৮ থেকে ২০২২ পর্যন্ত এই দুই দফায় চিলির প্রেসিডেন্টের দায়িত্ব পালন করেছেন।

The death of the former president of Chile in the accident

ওই দেশের সরকার এবং প্রাক্তন রাষ্ট্রপতির কার্যালয় তাঁর মৃত্যুর খবর জানিয়েছে। এই দুর্ঘটনায় শোকের ছায়া নেমে এসেছে গোটা দেশজুড়ে। জানা যায়, ৭৪ বছর বয়সী পিনেরা প্রায়শই নিজের হেলিকপ্টারে ঘুরতেন। আর গতকাল তাঁর হেলিকপ্টার দুর্ঘটনায় মৃত্যু হয় সেবাস্তিয়ান পিনেরার। একসঙ্গে বহুমুখী প্রতিভার  অধিকার ছিলেন তিনি। টেলিভিশন, ফুটবল ছাড়াও অন্যান্য ব্যবসা ও জাতীয় বিমান সংস্থার প্রাক্তন শেয়ারহোল্ডার ছিলেন।

জানা যায়, দক্ষিণ আমেরিকার সান্তিয়াগোর প্রায় ৯২০ কিলোমিটার দক্ষিণে লেক ডিস্ট্রিক্ট লাগো র‌্যাঙ্কোতে দুর্ঘটনাটি ঘটেছে। পিনেরার কার্যালয় এক বিবৃতি দিয়ে জানিয়েছে তাঁর মৃত্যু সংবাদ, ‘গভীর দুঃখের সাথে আমরা চিলি প্রজাতন্ত্রের প্রাক্তন প্রেসিডেন্টের মৃত্যু ঘোষণা করছি।’ তবে, তাঁর মৃত্যু হলেও কাপ্তার দুর্ঘটনায় হেলিকপ্টারে থাকা আরও তিনজন প্রাণে বেঁচে যান। প্রাক্তন এবং বর্তমান লাতিন আমেরিকান নেতারা পিনেরার প্রতি তাদের শ্রদ্ধা নিবেদন করেছেন। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর