Case in Supreme Court

ব্যুরো নিউজ, ৮ জুলাই: সন্দেশখালি ইস্যুতে সুপ্রিম কোর্টে ধাক্কা খেলল রাজ্য সরকার। এই মামলায় হাইকোর্টের সিবিআই তদন্তের রায়ের বিরোধিতা করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিল রাজ্য সরকার। কিন্তু রাজ্য সরকারের সেই আরজি খারিজ করলো শীর্ষ আদালত। পাশাপাশি রাজ্য কাউকে বাঁচানোর চেষ্টা করছে কিনা সেই প্রশ্নও তোলো সুপ্রিম কোর্ট। এই মামলায় সুপ্রিম কোর্টের পর্যবেক্ষণ সন্দেশখালিতে যেখানে নারী নির্যাতনের এত অভিযোগ উঠেছে সেখানে রাজ্য সরকার এই মামলায় এতটা আগ্রহ দেখাচ্ছে কেন?

সাত সকালে দুর্ঘটনা! স্পিড তুলতে গিয়েই কেলেঙ্কারি! আহত ৪০ স্কুল পড়ুয়া

সিবিআই তদন্তের রায় বহাল

প্রসঙ্গত চলতি বছরে জানুয়ারি মাসে রেশন দুর্নীতি মামলায় সন্দেশখালির বেতাজ বাদশা শেখ শাহজাহানের বাড়িতে অভিযানে যায় ইডি। সেই সময় ইডি আধিকারিকিদের ওপর হামলার ঘটনায় পরিস্থিতি অন্যদিকে মোড় নেয়। সেই সময় থেকে একের পর এক ঘটনার আবহে সংবাদ শিরোনামে জায়গা করে না সন্দেশখালি। রাতের অন্ধকারে নারী নির্যাতন থেকে শুরু করে, জমি দখল একের পর এক অভিযোগ উঠতে শুরু করে তৃণমূল নেতার বিরুদ্ধে। প্রতিবাদে রাস্তায় নামেন সন্দেশখালি গ্রামের মহিলারা।

জঙ্গিদের আত্মগোপনে নতুন কৌশল! আলমারিতে বাঙ্কার? তারপর?

 Supreme Court

লোকসভা নির্বাচনের আগে সন্দেশখালি ইস্যু আরো ভয়াবহ আকার ধারণ করে। সন্দেশখালিতে নারী নির্যাতন ও জমি দখলের বিরুদ্ধে স্বতঃপ্রণোদিত মামলা করে কলকাতা হাইকোর্ট। এই মামলায় সিবিআই নির্দেশ দেয় হাইকোর্টের ডিভিশন বেঞ্চ।

BJP Helpline

অন্যদিকে হাইকোর্টের এই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টের দারস্থ হয় রাজ্য সরকার। গত এপ্রিল মাসে এই মামলাটি আদালতে ওঠে। কিন্তু ওইদিন রাজ্যের তরফের আইনজীবী অভিষেক মনু সিঙ্ভি আদালতে জানান এই মামলা সংক্রান্ত কিছু তথ্য আদালতে জমা করতে দু তিন সপ্তাহ সময় লাগবে। ফলে ওইদিন মামলা মুলতুবি হয়ে যায়। এদিন মামলার শুনানিতে সুপ্রিম কোর্টের তরফে প্রশ্ন করা হয় যেখানে নারী নির্যাতনের এত অভিযোগ উঠেছে সেখানে রাজ্য সরকার এই মামলায় এতটা আগ্রহ দেখাচ্ছে কেন? তাহলে রাজ্য সরকার কি কাউকে বাঁচানোর চেষ্টা করছে?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর