Shahjahan highcourt case

ব্যুরো নিউজ, ১০ এপ্রিল: সন্দেশখালি মামলার তদন্ত করবে সিবিআই।  সেক্ষেত্রে সিবিআইকে সবরকম সাহায্য করবে রাজ্য পুলিশ। এমনই নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। জনস্বার্থ মামলা ও স্বতঃপ্রণোদিত মামলা, এই দুটো ক্ষেত্রেই সিবিআই-কে সিট গঠন করার নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি টি এস শিবজ্ঞানম ও বিচারপতি হিরন্ময় ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চ।

কোন রুটে সামার স্পেশাল বন্দে ভারত?

Advertisement of Hill 2 Ocean

ভোটের প্রচারে ‘অস্ত্র’ মদ! এ কেমন প্রতিশ্রুতি চন্দ্রবাবুর? 

পশ্চিমবঙ্গে সন্দেশখালির ঘটনা নিয়ে তুমুল হৈচৈ। এখন কলকাতা হাইকোর্ট সন্দেশখালিতে মহিলাদের উপর অত্যাচার এবং জমি দখলের অভিযোগের তদন্ত সিবিআই-এর হাতে তুলে দেওয়ার নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। সন্দেশখালিতে ইডি আধিকারিকদের ওপর হামলার ঘটনাও তদন্ত করবে সিবিআই। 
বুধবার কলকাতা হাইকোর্ট সন্দেশখালিতে মহিলাদের বিরুদ্ধে অপরাধ এবং জমি দখলের অভিযোগে সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে। গত বৃহস্পতিবার সন্দেশখালীর ঘটনায় রাজ্য সরকারকে তিরস্কার করেছিলেন হাইকোর্ট। সন্দেশখালীতে সহিংসতার বিরুদ্ধে দায়ের করা আবেদনের শুনানিকালে আদালত জানিয়েছে, বিষয়টি খুবই লজ্জাজনক। প্রতিটি নাগরিককে নিরাপত্তা দেওয়া রাজ্য সরকারের দায়িত্ব। আদালত জানায় যে, সন্দেশখালি মামলায় জেলা প্রশাসন এবং পশ্চিমবঙ্গ সরকার উভয়েরই নৈতিক দায়িত্ব নেওয়া উচিত।

সন্দেশখালির স্থানীয় মহিলাদের অভিযোগ, স্থানীয় তৃণমূল নেতারা জোর করে তাদের জমি দখল করে নিয়েছে। এমনকি মহিলারা তৃণমূল নেতাদের বিরুদ্ধে শ্লীলতাহানি ও গণ- ধর্ষণের গুরুতর অভিযোগও সরব হন। এ নিয়ে বাংলার রাজনীতি উত্তপ্ত হয়ে ওঠে। আসলে সন্দেশখালি মামলার প্রধান অভিযুক্ত তৃণমূল নেতা শাহজাহান শেখ। শাহজাহান শেখের বিরুদ্ধে ইডি আধিকারিকদের ওপর হামলারও অভিযোগ রয়েছে। এছাড়া বাংলার রেশন কেলেঙ্কারিতেও রয়েছে তার নাম। এই কারণেই বিজেপি এই ইস্যুতে তৃণমূল সরকারকে কোণঠাসা করেছে এবং সরকারকে অপরাধ জনকমূলক কাজ গুলি উত্সাহিত করার অভিযোগ করেছে।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর