sagor-dutta-hospital-incident]

ব্যুরো নিউজ,২৮ সেপ্টেম্বর:সাগর দত্ত মেডিক্যাল কলেজ ও হাসপাতালে আবারও উত্তেজনা সৃষ্টি হলো রোগী মৃত্যুর কারণে। মৃতার পরিবার অভিযোগ করেছে, হাসপাতালে তাদের রোগীকে ফেলে রাখা হয়েছে।তার চিকিৎসা করা হয়নি, ফলে তার মৃত্যু ঘটে। খবর ছড়িয়ে পড়তেই রোগীর পরিবার ও আত্মীয়রা চিকিৎসকদের ওপর চড়াও হন। এ সময় ধাক্কাধাক্কি শুরু হলে হাসপাতালে থাকা পুলিশকর্মীরা পরিস্থিতি সামাল দিতে চেষ্টা করেন।ওই ঘটনার ফলে এক পুলিশকর্মী এবং দু’জন স্বাস্থ্যকর্মী আহত হন।

কালীচরণ বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে তোলাবাজির অভিযোগ

রঞ্জনা সাউকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল

জানা যায়, শুক্রবার ৩৬ বছরের রঞ্জনা সাউকে শ্বাসকষ্টের সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। অভিযোগ, হাসপাতালে নিয়ে আসার পর ঘণ্টার পর ঘণ্টা ফেলে রাখা হয়। চিকিৎসা না পাওয়ায় রোগীর অবস্থার অবনতি ঘটলে পরে অক্সিজেন সিলিন্ডারের ব্যবস্থা করা হয়। কিন্তু তাতে কোন লাভ হয়নি, হাসপাতালে তাঁর মৃত্যু ঘটে।মৃত্যুর খবর ছড়িয়ে পড়তেই হাসপাতালে ভিড় জমান রঞ্জনার পরিবার ও আত্মীয়রা। চিকিৎসকদের সঙ্গে বাক-বিতণ্ডা শুরু হলে উত্তেজনা সৃষ্টি হয়। এ সময় নিরাপত্তারক্ষীদেরও আহত হওয়ার খবর পাওয়া যায়। পুলিশ জানিয়েছে, উত্তেজনা নিয়ন্ত্রণ করতে গিয়ে তাদের একজন সদস্যও আহত হয়েছেন।

কলকাতার হাতে এল ‘পরমরুদ্র সুপার কম্পিউটার’, প্রযুক্তির নতুন দিগন্ত

এই ঘটনা প্রথমবার নয়, এর আগে সাগর দত্ত মেডিক্যাল কলেজে একাধিক রোগীর মৃত্যুর ঘটনায় চাঞ্চল্য সৃষ্টি হয়েছিল। সপ্তাহ খানেক আগে এমনই একটি ঘটনায় অভিযোগ ছিল। জরুরি বিভাগে একজন চিকিৎসক মত্ত অবস্থায় ছিলেন এবং তিনি রোগীকে বিনা চিকিৎসায় ফেলে রেখেছিলেন। সেই ঘটনায়ও হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে আগে থেকেই ক্ষোভ ছিল।এবার নতুন করে এই ঘটনায় হাসপাতালের জুনিয়র ডাক্তাররা নিরাপত্তাহীনতার অভিযোগ তুলে কর্মবিরতির ডাক দিয়েছেন।   হাসপাতাল কর্মীরা জানিয়েছেন, সাগর দত্ত মেডিক্যাল কলেজে সঠিক চিকিৎসা ও নিরাপত্তা নিশ্চিত করা জরুরি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর