RG Kar madical collage

ব্যুরো নিউজ,১১ আগস্ট: সারা দেশ উত্তাল। ইতিমধ্যেই চিকিৎসকদের কর্মবিরতির জেরে কলকাতা সহ রাজ্যের বহু জায়গায় হাসপাতালে পরিষেবা ব্যাহত হচ্ছে। ৪৮ ঘণ্টারও বেশি সময় কেটে গিয়েছে। তরুণী মহিলা চিকিৎসকের হত্যার বিচারে ক্ষোভে ফেটে পড়েছে কলকাতা। আর যত সময় গড়াচ্ছে, ততই একের পর এক চমকে দেওয়ার মতো তথ্য সামনে উঠে আসছে।

RG Kar Case: সেদিন ওখানে যারা ছিল সবার মেডিক্যাল পরীক্ষা দরকার, পোস্টমর্টেমের পর বললেন ফরেন্সিক বিশেষজ্ঞ

আরজি কর চত্বর জুড়ে অন্ধকারের রাজত্ব

আরজি করে নিরাপত্তা ব্যবস্থা মজবুত করতে ইতিমধ্যেই সকাল থেকে হাসপাতাল চত্বরে পুলিশি নিরাপত্তা বাড়ানো হয়েছে। RAF সহ পুলিশের উচ্চ পদস্থ অফিসাররা আরজি কর হাসপাতালে আসা যাওয়া করছেন। কিন্তু আরজি করে মহিলা ট্রেনি চিকিৎসককে ধর্ষণ এবং খুন করার পরে অনেকগুলো প্রশ্ন উঠে আসছে। সিভিক ভলান্টিয়ার হিসেবে যে কর্মরত ছিল বলে জানা যাচ্ছে, সেই সঞ্জয়কে গ্রেফতার করেছে পুলিশ। এই নৃশংস নারকীয় ধর্ষণ এবং হত্যাকান্ড নিয়ে সমাজের সর্বস্তরে নিন্দার ঝড় উঠেছে। দোষীদের উপযুক্ত শাস্তির দাবি করছেন সকলে। কিন্তু বহু প্রশ্ন এখন সামনে উঠছে। কি কারণে ওই তরুণী চিকিৎসকের মৃত্যুর পরে তার পরিবারকে আত্মহত্যার খবর জানালো হাসপাতাল কর্তৃপক্ষ? সঞ্জয় একাই এই ধরনের নারকীয় কান্ড ঘটিয়েছে নাকি তার সঙ্গে আরো কেউ জড়িত? সাধারণত অপরাধের মোডাস অপারেন্ডি দেখে বোঝা যায় এর সঙ্গে আরো অনেকে জড়িত থাকতে পারে। কিন্তু তারা কারা? আর এর সঙ্গেই আরো ভয়ংকর তথ্য সামনে উঠে এসেছে।

Bangladesh Unrest: হাসিনাকে ফেলতে আমেরিকার নীল নকশা!ঘনিষ্ঠ মহলে মুখ খুলেছেন শেখ হাসিনা

সন্ধ্যা নামার সঙ্গে সঙ্গেই আরজি কর হাসপাতাল জুড়ে চলে অন্ধকারের রাজত্ব, এমনটাই অভিযোগ উঠেছে। হাসপাতালের পিছনের অংশে যেখানে অ্যাকাডেমিক বিল্ডিং, প্ল্যাটিনাম বিল্ডিং রয়েছে, সেই সমস্ত জায়গায় আলো প্রায় নেই বললেই চলে। কিন্তু বড় বড় লাইট লাগানো রয়েছে। তবে সেই লাইটগুলো জ্বলে না। আলোর থেকে অন্ধকার বেশি ওই সমস্ত এলাকাগুলোয়। অভিযোগ উঠেছে, আলো থাকলেও তা জ্বলে না কেন? কারা নিভিয়ে দিচ্ছে? অন্ধকারের আড়ালে কোন অপকর্ম চলে আর জি করের ওই সমস্ত বিল্ডিং চত্বরে? সংবাদ মাধ্যমের সামনে ছাত্র-ছাত্রীদের অনেকেই মুখ খুলতে রাজি হননি। আবার আরজি করের ছাত্র-ছাত্রীদের একাংশের কথায়, নিরাপত্তার যথেষ্ট অভাব রয়েছে। বহু জায়গায় রাতে অন্ধকারে ডুবে থাকে। প্রসঙ্গত, ধৃত সঞ্জয়ের বিরুদ্ধে আরজি কর হাসপাতাল চত্বর জুড়ে দাপট দেখানোর অভিযোগ রয়েছে। কিসের বলে এতদিন ধরে এই রাজত্ব চালাত ওই অভিযুক্ত? একদিকে প্রশ্ন আর অপরদিকে বহু চমকে দেওয়ার মতো তথ্য ফাঁস হচ্ছে।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর