shuvendu adhikari photo

ব্যুরো নিউজ,১৫ আগস্ট: আরজি কর কাণ্ডের প্রতিবাদে বুধবার ১৪ ই আগস্ট রাতে মহিলাদের কর্মসূচি ছিল। সেই কর্মসূচির নামকরণ হয়েছিল ‘মেয়েদের রাত দখল’ তা নিয়ে বহু জল্পনা তৈরি হলেও শেষমেষ রাজ্যজুড়ে ব্যাপক সংখ্যায় নারীরা আরজিকর কান্ডের প্রতিবাদে পথে নেমেছেন। সঙ্গে যোগ দিয়েছেন পুরুষেরাও। এবার বুধবার রাতেই সেই সময়েই আরজি কর হাসপাতালের এমার্জেন্সি বিভাগ থেকে শুরু করে বিভিন্ন জায়গায় দুষ্কৃতীরা ঢুকে ভাঙচুর চালায়। হাসপাতালের সম্পত্তি ধ্বংস করে। দুষ্কৃতীদের আক্রমণে পুলিশ আহত হয়, ওসির মাথা ফেটে যায়, রক্তাক্ত হয় পুলিশ বাহিনীও।

 “মেয়েদের রাত দখল,” দেবাংশুর কথায়, লাল হায়নারা হাইজ্যাক করবে..পথে নামতে নিষেধ করলেন কুণাল

হামলার ঘটনায় যা বললেন শুভেন্দু:

এই ঘটনা নিয়ে যখন স্বাধীনতা দিবসের দিন রাজ্য তোলপাড়, সেই সময়েই বিস্ফোরক দাবি করলেন বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তার কথায়,’আরজিকরের ডাক্তারি পড়ুয়া এবং জুনিয়র ডাক্তারদের শান্তিপূর্ণ আন্দোলনকে ভেঙে দিয়ে এবং তথ্য প্রমাণ লোপাটের জন্যই তৃণমূলের শীর্ষ নেতৃত্বের নির্দেশে আরজি করে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা তাণ্ডব চালিয়েছে।’ এক্স হ্যান্ডেলে শুভেন্দু লিখেছেন, ‘আরজি করের সামনে প্রতিবাদীদের সঙ্গে তৃণমূল দুষ্কৃতীরা মিশে গিয়ে পুলিশের তরফে সেফ প্যাসেজ করে দেওয়ার সুবাদে আরজিকর মেডিক্যাল কলেজ এবং হাসপাতালের ভেতরে আন্দোলনকারীদের অবস্থান মঞ্চ এবং হাসপাতলে যথেচ্ছ ভাঙচুর চালিয়েছে।’ এই ঘটনা শাসকদলের পরিকল্পনা মাফিক করা হয়েছে বলে দাবি করেছেন শুভেন্দু অধিকারী।

RG Kar Case:”রাত দখলে মহিলারা”কে বা কারা প্রথম এই ডাক দিলো?নেপথ্যে কোন ইতিহাস?

পাশাপাশি, আরজি করে হামলার ঘটনায় তিনি অবিলম্বে রাজ্যপালের হস্তক্ষেপ দাবি করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআইকেও এই বিষয়টির উপর দৃষ্টি আকর্ষণ করার আবেদন জানিয়েছেন। শুভেন্দু বলেন, ‘আরজি করের চিকিৎসককে খুন ও ধর্ষণ কাণ্ডে সিবিআইকে তদন্ত ভার দিয়েছে হাইকোর্ট। আর সেটা পরিকল্পনামাফিক লোপাট করার জন্যই তৃণমূল কংগ্রেসের তরফে পরিকল্পনা করেই এই গুন্ডামি আর হামলা চালানো হয়েছে।’ পাশাপাশি প্রশ্ন তোলেন শুভেন্দু, সারা রাজ্য জুড়ে মহিলারা প্রতিবাদ দেখিয়েছে। কিন্তু শুধুমাত্র আরজি করে অশান্তির ঘটনা হল কেন? রাজ্যপালকে ঘটনাস্থল পরিদর্শন করে হস্তক্ষেপের দাবি জানান শুভেন্দু অধিকারী।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর