rgn kar case sanjay roy photo

ব্যুরো নিউজ,২৩ আগস্ট:আরজি করে তরুণী চিকিৎসককে খুন ও ধর্ষণের ঘটনায় ধৃত সিভিক ভলান্টিয়ার সঞ্জয় রায়ের হয়ে কোনো আইনজীবী দাঁড়াতে চাইছিলেন না। আদালতে আইনি লড়াইয়ে সঞ্জয়ের হয়ে কোনো আইনজীবী সওয়াল জবাব করতে না চাওয়ায় সমস্যায় পড়ে যাচ্ছিল সিবিআই। আরজিকর কাণ্ডে ধৃত সঞ্জয়ের হয়ে কোনো আইনজীবী যখন দাঁড়াতে চাইছেন না, ঠিক সেই সময়েই আদালতে সঞ্জয়ের পক্ষে আইনি লড়াই করতে নামলেন আইনজীবী কবিতা সরকার।

Suvendu Adhikari :ডু অর ডাই চ‍্যালেঞ্জ শুভেন্দুর!২৬-এর ভোটে মমতার বিরুদ্ধে শুভেন্দুই প্রার্থী?ঘুম উড়লো মমতার

অভিযুক্তের পক্ষে আইনি লড়াইয়ে আইনজীবী কি জানালেন?

সিঁদুরে মেঘ দেখছে নবান্ন!প্রতিবাদ ঠেকাতে স্কুলের মিছিলেও নিষেধ পুলিশের, চিঠি সুপ্রিম কোর্টে

সিবিআই যথেষ্ট বিপাকে পড়েছিল। যেহেতু কোনো আইনজীবী আরজিকর কাণ্ডে ধৃত সঞ্জয়ের পক্ষে আদালতে দাঁড়িয়ে লড়াই করতে চাইছিল না। ঠিক সেই সময়ে আইনি জটিলতার পথ যা তৈরি হয়েছিল, সেটা এই মুহূর্তে কিছুটা কেটে গেল বলেই মনে হচ্ছে। স্টেট লিগ্যাল সার্ভিস অথরিটির আইনজীবী কবিতা দেবী দীর্ঘ ২৫ বছর ধরে আইনজীবী পেশার সঙ্গে যুক্ত রয়েছেন। বছর ৫২র কবিতা সরকার জানিয়েছেন, তার জীবনে এটাই সবচেয়ে কঠিন কেস। তবে সঞ্জয়ের হয়ে আইনি লড়াইয়ে দাঁড়ালেও কবিতা স্পষ্ট বলেন, বাকিদের মতো আমিও নির্যাতিতার বিচার চাই।

নীতা আম্বানির ত্বকের উজ্জ্বলতার রহস্য কি জানেন? রহস্য কিন্তু বাজারের একটি চেনা সবজি

কিন্তু কবিতা দেবীর কথায়, আমার জন্য বিচার হয় যখন আদালতে আইনি লড়াই সম্পন্ন হয়। তার আগে নয়। দেশে সবার আইনি অধিকার আছে। সবার নিজেকে রক্ষা করার অধিকার আছে। অভিযুক্তর সেটা আছে। আর এখানে আমাকে সেই কাজটাই করতে হবে। তবে কবিতা সরকার সঞ্জয়ের হয়ে লড়াই করতে নেমে জানিয়েছেন, তার ছবি যেন সংবাদমাধ্যমে প্রকাশিত না হয়। কারণ কবিতা দেবীর কথায়, বর্তমানে মানুষ প্রচন্ড রেগে আছেন। আমাকে আঘাত করবে সেই ভয় পাচ্ছি না। এই মামলা থেকে নজর অন্যদিকে ঘুরে যেতে পারে। তাই আমি চাই যেন আমার ছবি প্রকাশ‍্যে না আসে। প্রসঙ্গত, শিয়ালদা আদালতে আজই পেশ করা হবে সঞ্জয় রায়কে। পলিগ্রাফ-টেস্ট করানোর অনুমতি পাওয়া গিয়েছে। তবে সেই পরীক্ষা পিছিয়েছে।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর