rg kar case photo

ব্যুরো নিউজ,১৮ আগস্ট:আরজি করের তরুণী চিকিৎসককে খুন ও ধর্ষণের ঘটনায় এবার মুখ খুললেন নির্ভয়ার মা। তিনিও তার মেয়েকে এভাবেই হারিয়েছেন। তাই তিলোত্তমার মায়ের কষ্ট বুঝতে পারছেন নির্ভয়ার মা। যখন সারা দেশ জুড়ে প্রতিবাদ আন্দোলন বেড়েই চলেছে, ঠিক সেই সময় নির্ভয়ার মা কি বললেন?

RG Kare case:প্রতিবাদে ভয়?১৬৩ ধারা লাগু আরজি কর চত্বরে, পুলিশ মন্ত্রীর পদত্যাগ দাবি বিকাশের

এক সাক্ষাৎকারে নির্ভয়ার মা যা বলেছেন:

মাঙ্কি পক্স নিয়ে গ্লোবাল এমার্জেন্সি ঘোষনা করল WHO

সংবাদ সংস্থা পিটিআইকে শনিবার দেওয়া সাক্ষাৎকারে নির্ভয়ার মা বলেন, ‘মুখ্যমন্ত্রী পরিস্থিতি নিয়ন্ত্রণে ব্যর্থ। অপরাধীদের বিরুদ্ধে পদক্ষেপ করার বদলে প্রতিবাদ মিছিল করে রাজ্যের মানুষের দৃষ্টি ঘোরানোর চেষ্টা করছেন। এই মুহূর্তে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ইস্তফা দেওয়া উচিত।’ এখানেই থামেননি নির্ভয়ার মা। তিনি মমতার সমালোচনা করে আরো বলেন, ‘আরজি কর ইস্যু থেকে নজর ঘোরানোর জন্য মমতা প্রতিবাদ করছেন। উনি নিজে একজন মহিলা। ওর উচিত ছিল রাজ্যের প্রধান হিসেবে অপরাধীদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা।

RG Kar case:বাম-রাম জোটের তত্ত্ব মমতার!তবে একাধিক ‘তৃণমূলের ছেলে’পুলিশের জালে

নির্ভয়ার মা বলেছেন,’ রাজ্য এবং কেন্দ্রীয় সরকার যতক্ষণ না পর্যন্ত মহিলাদের নিরাপত্তা নিয়ে এবং ধর্ষকদের দ্রুত কঠোর শাস্তির ব্যবস্থা করবে না, ততক্ষণ পর্যন্ত দেশের বিভিন্ন প্রান্তে এই ধরনের নৃশংস অপরাধ হতেই থাকবে। প্রসঙ্গত: ২০১২ সালে দিল্লিতে চলন্ত বাসে চালক এবং সহকারীরা মিলে নির্ভয়াকে গণধর্ষণ করেছিল। তারপর তাকে রাস্তায় ফেলে দিয়ে যায় অভিযুক্তরা। নির্ভয়াকে উদ্ধার করে দিল্লির সফদরজং হাসপাতালে ভর্তি করার পর সিঙ্গাপুরে স্থানান্তরিত করা হলেও বাঁচানো যায়নি।

চরম অস্বস্তিতে মমতা!প্রাক্তন প্রিন্সিপাল সন্দীপ ও পুলিশ কমিশনার বিনীতের গ্রেফতারের দাবি তৃণমূল সাংসদের

এবার তাই আরজি করের মৃতা তরুণী চিকিৎসকের মায়ের কষ্টের কথা উপলব্ধি করতে পারছেন নির্ভয়ার মা, এমনটাই জানিয়েছেন তিনি। নির্ভয়ার মা বলেন, ‘কলকাতার মেডিক্যাল কলেজে যদি মেয়েরা সুরক্ষিত না থাকে, তাদের সঙ্গে যদি এরকম বর্বরোচিত অপরাধ হয়, তাহলে দেশে মহিলাদের সুরক্ষার অবস্থা কি, সেটা বুঝতেই পারছেন।’ আরজি কর ইস্যু থেকে নজর ঘোরানোর জন্য মমতা প্রতিবাদ করছেন বলে জানিয়েছেন নির্ভয়ার মা। পাশাপাশি মুখ্যমন্ত্রী পরিস্থিতি সামলাতে ব্যর্থ হয়েছেন। তাই তার ইস্তফা দেওয়া উচিত বলে মন্তব্য তার।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর