rg kar case photo

ব্যুরো নিউজ,১৭ আগস্ট:আরজি কর কান্ডের পর হঠাৎ তৃণমূলের অন্দরে শুরু হয়ে গেল গৃহযুদ্ধ? অন্তত তেমনটাই লক্ষ্য করা যাচ্ছে। ইতিমধ্যেই সূত্র মারফত জানা যাচ্ছে, তৃণমূলের দলীয় স্তরে সংবাদ মাধ্যম সামলানোর দায়িত্ব পালন করত তৃণমূল সাংসদ এবং সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের দপ্তর। কিন্তু আরজি কর কাণ্ডের পর থেকে সেই দায়িত্ব থেকে সরে গিয়েছে অভিষেকের দপ্তর। যা নিয়ে রাজ্যজুড়ে জোরালো জল্পনা তৈরি হয়েছে‌। বিশেষ করে, আসলে তৃণমূলের ভিতর চলছে টা কি?, তাই জানতে উৎসুক অনেকেই।

Rg kar case:”এদের সঙ্গে দেখা হলে ডাক্তার বোনটির আত্মা কষ্ট পেতো”আপসহীন লড়াইয়ে শুভেন্দু

প্রেস ব্রিফিংয়ের দায়িত্ব থেকে সরে গেল অভিষেকের দপ্তর!

RG Kar case:কী ঘটেছিল আরজি করে?মহিলা ডাক্তারের ভাইরাল অডিও ফাঁস,কাঁপিয়ে দেবে বাংলাকে

তৃণমূল সূত্র মারফত খবর পাওয়া যাচ্ছে, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই বিষয় সম্পর্কে জানেন। আর তাই আগামী ২-৩ দিনের মধ্যে ‘মিডিয়া ম্যানেজমেন্ট’ সংক্রান্ত বৈঠক করে গুরুত্বপূর্ণ নির্দেশিকা দিতে পারেন মমতা। কারণ ইতিমধ্যেই অভিষেকের দপ্তর সংবাদমাধ্যম সামলানোর কাজ থেকে নিজেদের সরিয়ে নিয়েছে। আপাতত যা জানা যাচ্ছে, রাজ্য সভাপতি সুব্রত বক্সীর দপ্তর মিডিয়া ম্যানেজমেন্ট এর কাজ বর্তমানে করছে। সাধারণত বাংলায় বা জাতীয় স্তরে কোনো সেরকম ঘটনায় দলের কোন মুখপাত্র মুখ খুলবেন বা প্রতিক্রিয়া দেবেন সংবাদমাধ্যমে, তা ঠিক করে দেওয়া হতো অভিষেকের দপ্তর থেকে। বিভিন্ন টেলিভিশন চ্যানেল থেকে শুরু করে অন্যান্য মিডিয়ায় বিতর্কে কারা যাবেন দলীয় মুখপাত্র হিসেবে, সেটাও ঠিক করে দেওয়া হতো অভিষেকের দপ্তর থেকেই। অনেকটা সিপিএমের পার্টি লাইনের ধাঁচে অভিষেকের দপ্তর এই কাজটি শুরু করেছিল।

Rg kar case: আরজি কর মুভমেন্ট বিজেপির, মমতার বাড়ির দিকে মশাল মিছিল, বেকায়দায় তৃণমূল

যেভাবে সিপিআইএমের একেবারে পলিটব্যুরো থেকে বুথ স্তর অর্থাৎ এরিয়া কমিটি পর্যন্ত দলীয় নেতাকর্মীদের বক্তব্য একই রকম হয়ে থাকে। ঠিক সেই পথেই সংবাদ মাধ্যম ম্যানেজমেন্টের বিষয়টি নিয়ে দলীয় স্তরে প্রায় সমস্ত কিছুই ঠিক করে দেওয়া হতো এবং এই কাজটি করতো তৃণমূলের সেনাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের দপ্তর। এর আগেও বিভিন্ন কারণে তৃণমূলে অভিষেকের বিভিন্ন পদক্ষেপ নিয়ে চর্চা হয়েছে। লোকসভা ভোটের পরে অভিষেক সাময়িক বিরতি ঘোষণা করেছিলেন। কিন্তু এবার একেবারে দলের মুখপাত্র নির্ধারণ থেকে শুরু করে মিডিয়া ম্যানেজমেন্ট বা প্রেস ব্রিফিং এর ক্ষেত্রে সিদ্ধান্ত নেওয়ার দায়িত্ব থেকে সরে গেল অভিষেক বন্দ্যোপাধ্যায়ের দপ্তর। অন্তত সূত্র মারফত তেমনটাই জানা যাচ্ছে। যা এই মুহূর্তে যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর