rg-kar-medical-college-protest-ban

ব্যুরো নিউজ,১৬ অক্টোবর:কলকাতা পুলিশ আগেই আরজি কর মেডিক্যাল কলেজ সংলগ্ন এলাকায় বেআইনি জমায়েত নিষিদ্ধ ঘোষণা করেছিল, এবং এবার সেই নিষেধাজ্ঞার সময়সীমা ১৫ দিন বাড়ানো হলো। মঙ্গলবার কলকাতা পুলিশের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে এই সিদ্ধান্তের কথা জানানো হয়েছে। পুলিশের কমিশনার মনোজ বর্মা জানিয়েছেন, সংশ্লিষ্ট এলাকায় শান্তি বজায় রাখতে এই নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, ১৬ অক্টোবর অর্থাৎ বুধবার থেকে ৩০ অক্টোবর পর্যন্ত আরজি কর সংলগ্ন এলাকায় পাঁচ জন বা তার বেশি মানুষের বেআইনি জমায়েত করা যাবে না।

ধর্মতলায় উত্তেজনাঃ দ্রোহের কার্নিভাল ও মানববন্ধনের সংঘর্ষ

আশপাশের এলাকায় উত্তেজনা

এই নির্দেশিকা ভারতীয় নাগরিক সুরক্ষা সংহিতার ১৬৩ নম্বর ধারার (প্রাক্তন ১৪৪ ধারা) অধীনে জারি করা হয়েছে। বিজ্ঞপ্তিতে কোন কোন এলাকায় নিষেধাজ্ঞা থাকবে তা স্পষ্ট করা হয়েছে। শ্যামপুকুর, উল্টোডাঙা ও টালা থানা এলাকায় বিভিন্ন রাস্তায় এই নিষেধাজ্ঞা কার্যকর করা হবে, যার মধ্যে রয়েছে বেলগাছিয়া রোড, জেকে মিত্র রোড ক্রসিং এবং শ্যামবাজার পাঁচ মাথার মোড়।আরজি করের মহিলা চিকিৎসকের ধর্ষণ এবং হত্যার ঘটনার পর রাজ্যে ব্যাপক উত্তেজনা সৃষ্টি হয়েছে। শুধু পশ্চিমবঙ্গে নয়, রাজ্যের সীমানা পেরিয়ে গোটা দেশে এবং বিদেশে এই ঘটনার বিরুদ্ধে প্রতিবাদ হচ্ছে। ঘটনার পর থেকে আরজি কর এবং তার আশপাশের এলাকায় উত্তেজনা বেড়ে গেছে।

ধর্মতলায় সুজিত বসুর গাড়িতে আক্রমণঃ মানববন্ধনের মাঝে উত্তেজনা

গত ১৪ অগস্ট রাতে ‘মেয়েদের রাত দখল’ কর্মসূচির সময় একটি বিশৃঙ্খল ঘটনা ঘটে, যেখানে কিছু দুষ্কৃতী হাসপাতাল প্রবেশ করে তাণ্ডব চালায় এবং ভাঙচুর করে।অভিযোগ উঠেছে, সেই সময় পুলিশ কার্যত দর্শকের ভূমিকা পালন করেছে। তবে পরে পুলিশ হামলার সঙ্গে জড়িত অনেককে গ্রেফতার করে। এই ঘটনার পর থেকেই পুলিশ ওই এলাকায় নজরদারি বাড়িয়ে দেয়। বেআইনি জমায়েত রোধে বিভিন্ন পদক্ষেপ নেওয়া হয় এবং এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর