RG-Kar-Medical-College-Doctor-Murder-Reaction-Mamata

ব্যুরো নিউজ ৩ অক্টোবর : আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের তরুণী চিকিৎসক ধর্ষণ ও হত্যার ঘটনা নিয়ে বারবার কথা বলেছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার তিনি কলম ধরলেন এবং তৃণমূলের মুখপত্র ‘জাগো বাংলা’র শারদ সংখ্যায় এই বিষয়টি নিয়ে লেখেন, “আমার হৃদয় জ্বলে ছারখার। মনে হচ্ছিল পরিবারের কাউকে হারালাম।” তিনি এই ঘটনার গুরুত্ব এবং দ্রুত ‘অপরাজিত আইন’ প্রণয়নের প্রয়োজনীয়তা তুলে ধরেন।

এইবার পুজোয় ঘুরে আসুন ডুয়ার্সের প্রাণকেন্দ্র গরুমারায়

কি বললেন মমতা

বুধবার নজরুল মঞ্চে ‘জাগো বাংলা’র উৎসব সংখ্যা প্রকাশের অনুষ্ঠানে তৃণমূল কাউন্সিলরদের উদ্দেশে মমতা বলেন, “জাগো বাংলার শারদ সংখ্যায় অনেক গুরুত্বপূর্ণ তথ্য থাকে। আমরা এক পয়সারও বিজ্ঞাপন নিই না। যারা লেখেন, তারা চান লেখাগুলো পড়া হোক।” সাম্প্রতিক বন্যা পরিস্থিতি নিয়ে কথা বলতে গিয়ে তিনি বলেন, “অনেক বানভাসি মানুষ আছেন। তাদের পাশে সাধ্যমতো দাঁড়ান। আমাদের দল অনেক কাজ করেছে। আমরা চুপ করে কাজ করেছি এবং কাজ করতে থাকব।৮ আগস্ট রাতে নাইট শিফটে ছিলেন আর জি করের তরুণী চিকিৎসক। ওই রাতে বাবার সঙ্গে কথা হয় তার। পরের দিন হাসপাতালের সেমিনার হল থেকে তার দেহ উদ্ধার হয়, যখন তিনি প্রায় বিবস্ত্র ছিলেন। অভিযোগ, তাকে ধর্ষণ ও খুন করা হয়েছে। ঘটনার পর কলকাতা পুলিশ দ্রুত তদন্ত শুরু করে এবং সঞ্জয় রায় নামে এক সিভিক ভলান্টিয়ারকে গ্রেপ্তার করে। মমতা সন্তানহারা বাবা-মায়ের সঙ্গে দেখা করে সুবিচারের আশ্বাস দেন।

ইসরায়েলে ভারতীয় নাগরিকদের উদ্বেগ

এখন, কলকাতা হাই কোর্ট ঘটনার তদন্ত সিবিআইয়ের হাতে তুলে দিয়েছে। প্রায় দুই মাস পার হলেও, ঘটনা পুরোপুরি পরিষ্কার হয়নি। তরুণী চিকিৎসক কিভাবে খুন হলেন এবং এর পেছনে অন্য কোনও ষড়যন্ত্র রয়েছে কিনা, তা নিয়ে সন্দেহ রয়ে গেছে। জুনিয়র ডাক্তাররা সিবিআইয়ের ভূমিকায় অসন্তুষ্ট হয়ে সুবিচারের দাবিতে দ্বিতীয় দফার কর্মবিরতি পালন করছেন। তারা প্রয়োজনে দিল্লিতে গিয়ে আন্দোলনেরও হুঁশিয়ারি দিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর