Movement in Bengal:

ব্যুরো নিউজ,১৩ আগস্ট: ১৫ ই আগস্ট স্বাধীনতা দিবস। তার আগে ১৪ই আগস্ট রাত্রি ১১ঃ৫৫ মিনিটে হাজার হাজার মহিলারা পথে নেমে প্রতিবাদ জমায়েত করতে চলেছেন। স্বাধীনতার মধ্যরাতে নারী আন্দোলন অন্য মাত্রা নিতে চলেছে। স্বাধীনতা আন্দোলনে বাংলার পটভূমি বহু বিপ্লবীদের উদ্বুদ্ধ করেছে।

নারী আন্দোলনের দিন এবং সময়

আর জি করের অধ্যক্ষ সন্দীপ ঘোষের ইস্তফা। লিখিত ইস্তফা পত্র চাই, দাবি পড়ুয়াদের।

আর বাংলা মানেই মিটিং- মিছিল- বিক্ষোভের মূল কেন্দ্রবিন্দু শহর কলকাতা। যেকোনো ইস্যুতে প্রতিবাদ আন্দোলন জমায়েত কলকাতা শহরে।তবে এখন আর শুধু কলকাতা নয়, বৃহত্তর কলকাতা তৈরি হয়েছে। কলকাতার বাইরে প্রতিটি জেলায় যেকোনো ইস‍্যুতে মুভমেন্ট তৈরি হচ্ছে। এর আগে সরকারবিরোধী বিভিন্ন আন্দোলনে কলকাতার সঙ্গে প্রতিটি জেলার মানুষদেরও সামিল হতে দেখা গিয়েছে। এবার আরজি করে মহিলা চিকিৎসককে ধর্ষণ এবং খুনের অভিযোগের প্রতিবাদে পথে নামতে চলেছেন হাজার হাজার মহিলা।

Aparna Sen Reaction:পুলিশের ভূমিকার তদন্ত চাই,দেরিতে হলেও মুখ খুললেন পরিচালক অপর্না

ইতিমধ্যেই উত্তাল হয়ে উঠেছে বাংলা। পড়ুয়া থেকে শুরু করে আইনজীবী, বুদ্ধিজীবীরা পথে নামছেন। কলকাতা শহরের বুকে একটি সরকারি হাসপাতালের অন্দরে কিভাবে এই ধরনের নারকীয় কান্ড ঘটনা ঘটতে পারে, তা একেবারে স্তম্ভিত করে দিয়েছে সারা বাংলাকে। এরকম ঘটনার কথা কেউ স্বপ্নেও ভাবতে পারে না। এক সিভিক ভলান্টিয়ার সঞ্জয় রায়কে গ্রেফতার করেছে পুলিশ। কিন্তু এই ঘটনায় আরো অনেকে যুক্ত আছে বলে সন্দেহ করছেন অনেকেই। পুলিশি তদন্ত চলছে। যদিও রবিবারের মধ্যে পুলিশ তদন্তে ব্যর্থ হলে সিবিআইয়ের হাতে তদন্তের ভার তুলে দেবেন বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

আপনার ভুলের জন্য রাশি রাশি চুল পড়ছে ? তাহলে এক্ষুনি সতর্ক হন

আর এর মধ্যেই সোশ্যাল মিডিয়ায় ছেয়ে গিয়েছে একটি পোস্ট। যে পোস্টে বাংলার প্রতিটি মহিলাকে ওই আন্দোলনে সামিল হওয়ার জন্য আহ্বান জানানো হয়েছে। স্বাধীনতার মধ্যরাতে মহিলারা রাস্তা দখল করবেন। নিজেদের স্বাধীনতার জন্য, আরজিকর কাণ্ডের প্রতিবাদের জন্য। জানা গিয়েছে, ১৪ ই আগস্ট রাত্রি ১১ঃ৫৫ মিনিটে কলকাতার কলেজ স্ট্রিট, অ্যাকাডেমী এবং যাদবপুরে মহিলারা একসঙ্গে জমায়েত হবেন। তবে শুধু শহর কলকাতা নয়, একই সঙ্গে শহরতলীর উত্তরপাড়া কলেজ মোড়, উত্তরপাড়া শখের বাজার, মধ্যমগ্রাম চৌমাথা, ডানলপ মোড়, বেহালা সখের বাজার, নীলদর্পণ, ঘড়িমোড়, রায়গঞ্জ এবং বনগাঁর মতো জায়গাতেও হাজার হাজার মহিলারা পথে নেমে নারকীয় কান্ডের প্রতিবাদ জানাবেন।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর