Why did not take steps against sandip said junior doctors

ব্যুরো নিউজ,২৮ আগস্ট: একদিকে চলছে তৃণমূল ছাত্র পরিষদের সমাবেশ, সেখানে বক্তব্য রাখছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর অন্যদিকে আরজিকর কাণ্ডে চিকিৎসক পড়ুয়ারা প্রতিবাদ মিছিল করছেন। দলীয় সমাবেশ থেকে মমতা বন্দ্যোপাধ্যায় জুনিয়র চিকিৎসকদের উদ্দেশ্যে বলেন, আমি কোনো রকম অ্যাকশন নিতে চাই না। অ্যাকশন নিলে জুনিয়র ডাক্তাররা ভিসা পাবে না। তার ভবিষ্যৎটা নষ্ট হয়ে যাবে। সেটা আমরা চাই না। মমতার এই বক্তব্যের পরিপ্রেক্ষিতে আন্দোলনরত জুনিয়র চিকিৎসকরা মুখ্যমন্ত্রীর উদ্দেশ্যে সন্দীপের বিরুদ্ধে কেন ব্যবস্থা নেননি? সেই প্রশ্ন তোলেন।

ভারতে টেলিগ্রামের ভবিষ্যৎ, একটি অনিশ্চিত পরিস্থিতি

কি বলেছেন মুখ‍্যমন্ত্রী?

বুধবার রাজপথে জুনিয়র চিকিৎসকরা প্রতিবাদ মিছিলে নেমে সংবাদমাধ্যমের সামনে বলেন, সন্দীপ ঘোষ কে? আপনি তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারছেন না। যদি ব্যবস্থা নিতে চান তাহলে তাদের বিরুদ্ধে নিন, যারা এই ঘৃণ্য ঘটনার পিছনে রয়েছে। আমরা চিকিৎসক। নিশ্চয়ই মানুষের পরিষেবা দেব। আমরা কাজে ফিরবই। কিন্তু যারা এই ঘটনার সঙ্গে যুক্ত তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। প্রসঙ্গত: কলকাতার মেয়ো রোডে তৃণমূল ছাত্র পরিষদের সভা থেকে মমতা বলেন, জুনিয়র ডাক্তারদের মিছিল আছে আজ। আমি চাই তারা ভালো করে করুক। তাদের প্রতি আমার সমর্থন আছে। সুপ্রিম কোর্ট অনুরোধ করেছে, সবাইকে কাজে যোগ দেওয়ার জন্য। মানুষ পরিষেবা না পেয়ে মারা যাচ্ছে। আজ পর্যন্ত কোনো ব্যবস্থা নিই নি। সুপ্রিম কোর্ট বলেছে রাজ্য সরকারকে পদক্ষেপ নেওয়ার ক্ষমতা দেওয়া হলো। আমি পদক্ষেপ করতে চাইনি। যদি কারো বিরুদ্ধে এফআইআর করি, তাহলে ভবিষ্যৎটা নষ্ট হয়ে যাবে। আর কোনো চান্স পাবে না।

একই দিনে ত্রিফলা অভিযানের ঘোষণা শুভেন্দু অধিকারীর

মুখ্যমন্ত্রীর এই বক্তব্য প্রসঙ্গে জুনিয়র চিকিৎসকদের দাবি, যে বা যারা এই ঘটনায় যুক্ত তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। এক জুনিয়র ডাক্তার বলেন, মুখ্যমন্ত্রী যদি এক পা এগিয়ে আসেন, আমরাও এক পা এগিয়ে আসবো। কিন্তু কিছুই হচ্ছে না। এত বড় দুর্নীতির সঙ্গে যারা জড়িত বলে অভিযোগ, তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া হচ্ছে না।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর