supreme court with kapil sible photo

ব্যুরো নিউজ,২৪ আগস্ট:সুপ্রিম কোর্টে চলছে আরজি কর মামলা। আর আরজিকর কাণ্ডে পশ্চিমবঙ্গ সরকারের হয়ে সওয়াল করছেন বর্ষীয়ান আইনজীবী কপিল সিব্বল। সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ের ডিভিশন বেঞ্চে রাজ্যের এই মামলা চলছে। সেখানে রাজ্য সরকারের হয়ে সুপ্রিম কোর্টে আরজিকর ইস্যুতে সওয়াল জবাব করছেন সিব্বল। আর তার এই ভূমিকাকে কেন্দ্র করে ইতিমধ্যে জনমানসেও প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। এবার দেখা গেল সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের আইনজীবীরাও ক্ষোভ প্রকাশ করেছেন।

RG Kar case: কোথায় লুকিয়ে রহস্য? নির্যাতিতার সঙ্গে ডিনার ৪ চিকিৎসকের,গোপন জবানবন্দি চাইছে সিবিআই

সিব্বলের উদ্দেশ্যে আইনজীবীদের কি দাবি?

মাঙ্কি পক্স নিয়ে গ্লোবাল এমার্জেন্সি ঘোষনা করল WHO

কপিল সিব্বল গত ২১ আগস্ট আরজিকর হাসপাতালের ঘটনা নিয়ে একটি বিবৃতি প্রকাশ করেছেন। সেখানে উল্লেখ করেছেন, চিকিৎসকদের নিরাপত্তার স্বার্থে সুপ্রিম কোর্টের পদক্ষেপ ঐতিহাসিক। আরজিকর মেডিক্যাল কলেজে যা হয়েছে তা অস্থির পরিস্থিতির ইঙ্গিত দেয়। যাতে দেশে এরকম ঘটনা আর না ঘটে সেই বার্তাও দেন তিনি। সবশেষে লেখেন, সিবিআই ঘটনার তদন্ত করছে। আশা করি নির্যাতিতা ন্যায়বিচার পাবেন। অভিযুক্তের শাস্তি হবে। আর এখানেই সুপ্রিম কোর্টের বার অ্যাসোসিয়েশনের এক্সিকিউটিভ কমিটির বহু সদস্য অভিযোগ করছেন, কোনোরকম আলোচনা ছাড়াই একতরফা আরজিকরের ঘটনা নিয়ে বিবৃতি প্রকাশ করেছেন সিব্বল। সেখানে তিনি কিভাবে বার অ্যাসোসিয়েশনের লেটারহেড ব্যবহার করে নিজের বক্তব্য প্রকাশ করলেন, তা নিয়েও প্রশ্ন উঠে গিয়েছে।]

RG Kar case:নড়ে যাবে মমতার গদি!আরজি কর ইস‍্যুতে টানা আন্দোলনের ঝাঁঝ বাড়াচ্ছে বিজেপি

আইনজীবীদের একাংশ ইতিমধ্যেই দাবি করতে শুরু করেছেন, ‘Conflict of Interest’ বা স্বার্থের সংঘাত তৈরি হচ্ছে। কারণ একদিকে আরজিকর মামলায় পশ্চিমবঙ্গ সরকারের আইনজীবী হিসেবে লড়ছেন কপিল সিব্বল, আর অন্যদিকে বিবৃতি প্রকাশ করে অভিযুক্তের শাস্তির দাবি জানাচ্ছেন তিনি। এই প্রসঙ্গে বার অ্যাসোসিয়েশনের প্রাক্তন সভাপতি চিঠি দিয়ে জানান, ৭২ ঘণ্টার মধ্যে বিবৃতি প্রত্যাহার করতে হবে এবং কপিল সিব্বলকে বারের সমস্ত সদস্যের কাছে ক্ষমা চাইতে হবে। তা না হলে সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের সভাপতি পদে সিব্বলের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনা হবে বলেও তিনি উল্লেখ করেন। পাশাপাশি আইনজীবীদের দাবি, সিব্বল যে বিবৃতি প্রকাশ করেছেন সেখানে আরজি করের ধর্ষণকাণ্ডকে দেশের সমস্ত নারী নির্যাতনের ঘটনার সঙ্গে এক জায়গায় রেখে সরলীকরণ করা হয়েছে। এটা শুধুমাত্র চিকিৎসকের উদ্বেগের বিষয় নয়, দেশের প্রতি বাবা-মা এমন কি বারের সব সদস্যের উদ্বেগের কারণ। সেই ঘটনাকে ছোট করে দেখানো হয়েছে।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর