photo

ব্যুরো নিউজ,৯ সেপ্টেম্বর: আরজি কর হাসপাতালের  মৃতা তরুণী চিকিৎসকের ধর্ষণ এবং খুনের ঘটনায় সারা রাজ্য জুড়ে প্রতিবাদের মিছিল চলছে। আরজি কর ঘটনার প্রতিবাদে স্লোগানে-গানে-মিছিলে-নাচে বিভিন্ন ভাবে মানুষ প্রতিবাদ করেছেন।কিন্তু গত ৮ সেপ্টেম্বর একটি অনন্য প্রতিবাদের দৃশ্য চোখে পড়ল । যেটা দেখে গোটা রাজ্যবাসী অবাক। গত বুধবার ৮ সেপ্টেম্বর রাত দখল কর্মসূচি ছিল। সেই দিনই এই অবাক করা দৃশ্যটি চোখে পড়ে।রাত ১ টার সময় উল্টোডাঙার মোড়ে একা একটি মেয়ে হাতে প্ল্যাকার্ড নিয়ে দাঁড়িয়ে ছিলেন আরজি কর কাণ্ডের প্রতিবাদে।তার প্লেকার্ডে লেখা ছিল ‘তোমার স্বর আমার স্বর জাস্টিস ফর আরজি কর’। তার সঙ্গে ছিল একটি কালো পতাকা।

আরজি কর কাণ্ড: নির্যাতিতার মা বললেন গোটা রাজ্যবাসী তার ‘পরিবার’

অভিনেত্রী অপরাজিতা আঢ্য কি লিখলেন

এই মহিলা ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। রাত্রি ১ টার সময় একা দাঁড়িয়ে থেকে প্রতিবাদ করাকে সাবাশি জানিয়েছেন অভিনেত্রী অপরাজিতা আঢ্য। তিনি লিখেছেন ‘সব সময় যে লোক লস্কর লাগবে এটা নয়। প্রতিবাদ এভাবেও হয় সম্পূর্ণ একলা’। জানা যায় যে প্রতিবাদে দাঁড়িয়ে থাকা একলা মহিলাটির নাম নিবেদিতা । তিনি সংবাদ মাধ্যমকে  জানান যে তিনি রাত্রি ৯টা  থেকে দাঁড়িয়ে ছিলেন। তার আগে তিনি বেথুন স্কুলের প্রাক্তনদের একটা মিছিলে তিনি হাঁটেন শ্যামবাজার পর্যন্ত তারপর থেকে তিনি একাই প্রতিবাদ করে যান।

পানিহাটি থেকে আরজি কর প্রায় ১৪ কিমি রাস্তা জুড়ে মানববন্ধন

গভীর রাতে দাঁড়িয়ে থাকা  মহিলাটিকে  জিজ্ঞেস করা হয় তার ভয় করছে কিনা একা দাঁড়িয়ে থাকতে? তিনি উত্তর দেন ‘একটু তো ভয় করছেই ।তবে এলাকাটা আমার পরিচিত। আমি এখানকার মেয়ে । জন্ম এখানে। সকালে অফিসে কাজকর্ম থাকে । শুনেছিলাম ৫ সেপ্টেম্বর সুপ্রিম কোর্টে মাননীয় চিফ জাস্টিস আরজি কর নিয়ে শুনানি । আজকেও ‘রাত দখলের’ কর্মসূচি সোশ্যাল মিডিয়াতে দেখেছিলাম ।তারা রাত ন’টা থেকে দশটা নিজের নিজের জায়গায় জমায়েত করবে। আমার এরিয়া হচ্ছে এটা । উল্টোডাঙ্গা হাডকো মোড়। তাই আমি করছি।’ সাংবাদিকরা তাকে জিজ্ঞেস করেন তিনি একা দাঁড়িয়ে কেন? অন্য কোন মিছিলে না গিয়ে ?নিবেদিতা জবাব দেন ‘আপনি ঠিক বলেছেন রাত একটাতেও হয়তো অনেক জায়গায় অনেকে আছেন। তবে আমার মনে হচ্ছে এটা আমার জায়গা। আমি তাই আমার জায়গাতেই দাঁড়িয়ে আছি।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর