shikhar dhawan

ব্যুরো নিউজ,২৫ আগস্ট: অবশেষে ৩৮ বছর বয়সে সব ধরনের ক্রিকেট থেকে বিদায় নিলেন মারকুটে ভারতীয় ক্রিকেটার শিখর ধাওয়ান। এসেছিলেন ২২ গজে সাড়া জাগিয়ে। মারকুটে ব্যাটসম্যান হিসেবে পরিচিত ছিলেন গব্বর। অথচ বিদায় নিলেন সাদামাটা একটি পোস্ট করে। পাকাপাকিভাবে জানিয়ে দিলেন সব ধরনের ফরম্যাট থেকেই তিনি অবসর নিলেন।

কোন খাবার গুলোর ওপর নিষেধাজ্ঞা জারি করল বিশ্ব সাস্থ্য সংস্থা হু

তিন ফরম্যাটেই খেলেছেন সাবলীল ভাবে

২০১০ সালে বিশাখাপত্তনামে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ানডে ক্রিকেটে প্রথম আন্তর্জাতিক অভিষেক হয় শিখর ধাওয়ানের। মাঠে তার সতীর্থরা তাকে গব্বর বলে ডাকতো। ভালো রান করে বা ফিল্ডিং করে বা ক্যাচ ধরে গব্বরের বহিঃপ্রকাশ ছিল দেখার মতো। কখনো পা চাপড়ে কখনো বা ব্যাট হাতে দু’হাত প্রসারিত করে দর্শকদের অভিনন্দন জানাতেন। সেই ধাওয়ান বিদায় নিলেন একেবারে চুপচাপ। ২০১০ থেকে ২০২২ সাল পর্যন্ত ভারতীয় দলের জার্সি গায়ে খেলেছেন। দিল্লিবাসী শিখর ধাওয়ান ওই পোস্টে অত্যন্ত আবেগঘন ভাষায় লিখেছেন জীবনের পাতা উল্টে এগিয়ে যাওয়া খুব জরুরী। আমিও আন্তর্জাতিক ও ঘরোয়া সব ধরনের ক্রিকেট থেকে অবসর নিচ্ছি। মনে শান্তি নিয়ে এই সিদ্ধান্ত জানাচ্ছি। এটা ভেবে ভালো লাগছে যে আমি ভারতীয় দলের জার্সিতে খেলেছি। নিজের মনকে বলেছি দুঃখ পেয়ো না যে তুমি আর ভারতের হয়ে খেলতে পারবে না ।বরং এটা ভেবে আনন্দ পাও যে তুমি দেশের হয়ে খেলেছ। ওই পোস্টে তিনি তার ছোটবেলার দুই কোচ তারক সিং ও মদন শর্মার প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন।

তোলাবাজিতে ধৃত উত্তরবঙ্গে ট্রেড ইউনিয়ান নেতার ছেলে

৫৮ টি টেস্ট খেলে শিখর রান করেছেন ২৩১৫ ।গড় ৪০.৬১ ।সাতটি সেঞ্চুরি রয়েছে তার সেই সঙ্গে রয়েছে পাঁচটি হাফ সেঞ্চুরি। ওয়ানডে অর্থাৎ ৫০ ওভারে ম্যাচে ১৬৪ ইনিংসে রান করেছেন মোট ৬৭৯৩ গড় ৪৪.১১ সেঞ্চুরি রয়েছে ১৭ টি। আর হাফ সেঞ্চুরি রয়েছে ৩৯ টি। টি-টোয়েন্টি ম্যাচে ৬৬ ইনিংসে রান করেছেন ১৭৫৯ গড় ২৭.৯২। তিনটি সেঞ্চুরি রয়েছে টি-টোয়েন্টিতে ।আর হাফ সেঞ্চুরি করেছেন ১১ টি। শিখর বিয়ে করেছিলেন বাঙালি মেয়ে আয়েশা মুখোপাধ্যায়কে।তবে সেই বিয়ে টেকে নি বেশি দিন। বিচ্ছেদ হয়ে যায়।তাদের একটি ১১ বছরের ছেলে রয়েছে। নাম জোরাভর। একসময় তিনি নির্ভরযোগ্য ওপেনার হিসেবেই ভারতীয় দলে জায়গা পেয়ে গেছিলেন। এমনকি রোহিত শর্মার সঙ্গেও ওপেনিং জুটিতে সেঞ্চুরির পার্টনারশিপ গড়েছিলেন। দাপটের সঙ্গে খেলেছেন আইপিএল ও। দিল্লি, পাঞ্জাব ও হায়দ্রাবাদের হয়ে খেলেছেন এবং নেতৃত্ব দিয়েছেন দলকে।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর