rescue-baby-elephant-jaladhaka-river

ব্যুরো নিউজ, ১ অক্টোবর :ডুয়ার্সের জলঢাকা নদীতে এক হস্তিশাবক ভেসে আসার ঘটনায় গ্রামবাসীদের দ্রুত তৎপরতার ফলে প্রাণ বাঁচানো সম্ভব হয়েছে। সোমবার সন্ধ্যায় নদী থেকে উদ্ধার হওয়া এই হস্তিশাবকটির চিকিৎসার জন্য লাটাগুড়ি প্রকৃতি পর্যবেক্ষণ কেন্দ্রে নিয়ে যাওয়া হয়েছে।

বেঙ্গালুরুর মাটিতে পাকিস্তানি পরিবারের গ্রেফতার,বানিয়েছে ভুয়ো পাসপোর্ট

প্রাণ বাঁচল হস্তিশাবক

স্থানীয় বাসিন্দারা প্রথমে নাগরাকাটা বস্তির কাছে নদীতে হস্তিশাবকটিকে ভেসে যেতে দেখেন। তারা দ্রুত পদক্ষেপ নিয়ে শাবকটিকে উদ্ধার করার চেষ্টা করেন। খবর পেয়ে নাগরাকাটা থানার পুলিশ এবং চালসা রেঞ্জের রেঞ্জার প্রকাশ থাপা সহ বনকর্মীরা ঘটনাস্থলে পৌঁছান ও উদ্ধারের কাজ শুরু করেন।

 ভুলবশত গুলির ঘটনা বন্দুকবিদ্ধ হয়ে হাসপাতালে ভর্তি গোবিন্দা

জানা গেছে, হস্তিশাবকটি হিলা চা বাগান এলাকা থেকে নদীতে ভেসে এসেছিল। স্থানীয়রা চেষ্টা করলেও প্রথমে শাবকটিকে উদ্ধার করতে ব্যর্থ হন। জলঢাকা নদীর স্রোতে ভেসে ভেসে শেষে নাগরাকাটা বস্তিতে পৌঁছায় শাবকটি। সেইসময় স্থানীয় বাসিন্দারা অবিলম্বে বনদফতরকে খবর দেন।

ইস্টবেঙ্গলে নতুন অধ্যায় বিনো জর্জের অধীনে শুরু হল অনুশীলন

প্রাথমিকভাবে শাবকটির গায়ে কিছু আঘাত লেগেছে বলে জানা যায়। উদ্ধার করার পর বনদফতরের কর্মীরা তাকে নিরাপদ স্থানে নিয়ে যান। এখন প্রকৃতি পর্যবেক্ষণ কেন্দ্রে তার চিকিৎসা শুরু হবে।এটি একটি দৃষ্টান্তমূলক ঘটনা, যেখানে গ্রামবাসীদের সাহসিকতা ও বনদফতরের দ্রুত পদক্ষেপের মাধ্যমে একটি নিরীহ প্রাণীর জীবন রক্ষা করা সম্ভব হয়েছে। সকলেই আশাবাদী যে, হস্তিশাবকটি দ্রুত সুস্থ হয়ে আবার তার মায়ের কাছে ফিরে যেতে পারবে।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর