reliance-jio-cinema-future-disney-deal Mukesh ambani

ব্যুরো নিউজ, ১৯ অক্টোবর :বন্ধ হয়ে যেতে পারে খুব শীঘ্রই মুকেশ অম্বানীর ওটিটি প্ল্যাটফর্ম জিও সিনেমা। সম্প্রতি ‘জিও সিনেমা’-তে বিনামূল্যে আইপিএল দেখানোর ঘোষণা দিয়ে সাড়া ফেলেছিল রিলায়েন্স জিও। তবে এখন সেই প্ল্যাটফর্ম নিয়ে বড় সিদ্ধান্ত নিতে চলেছে রিলায়েন্সের মূল সংস্থা ‘রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ’।

কলকাতা মেট্রোর ৪০ বছরের জন্মদিন উৎযাপন যাত্রার প্রস্তুতি শুরু

কেন এই সিদ্ধান্ত নিলেন অম্বানীর

মার্কিন সংস্থা ডিজনির সঙ্গে তাদের চুক্তি প্রায় চূড়ান্ত পর্যায়ে। আনুষ্ঠানিক ঘোষণা যে কোনও সময় হতে পারে। চুক্তি সম্পন্ন হলে ডিজনির স্টার নেটওয়ার্কের পুরো ব্যবসা অম্বানীর হাতে চলে যাবে। এর ফলে জিও সিনেমার ভবিষ্যৎ নিয়ে বড় সিদ্ধান্ত নেওয়া হতে পারে।

শিয়ালদহ ইএসআই হাসপাতালে অগ্নিকাণ্ডে সুপারিন্টেনডেন্টে বিরুদ্ধে মামলা দায়ে

চুক্তি সম্পন্ন হলে ওটিটি প্ল্যাটফর্ম ডিজনি + হটস্টারের মালিকানা রিলায়েন্সের হবে। ইকনমিক টাইমসের খবর অনুযায়ী, দুটি আলাদা ওটিটি প্ল্যাটফর্মের পরিবর্তে একটি প্ল্যাটফর্ম চালানোর পরিকল্পনা করছে অম্বানী। খবর রয়েছে যে, রিলায়েন্সের ভায়াকম ১৮ এবং স্টার ইন্ডিয়া এক হওয়ার পর ‘জিও সিনেমা’ ও ‘ডিজনি + হটস্টার’ একত্রিত হয়ে যাবে, ফলে জিও সিনেমা বন্ধ হয়ে যাবে।

কী কারনে ইডি অভিনেত্রী তমন্না ভাটিয়াকে তলব করেছে !

এর আগে অম্বানী এমন পদক্ষেপ নিয়েছেন। ভায়াকম ১৮-এর নিজস্ব ওটিটি প্ল্যাটফর্ম ‘Voot’কে জিও সিনেমার সঙ্গে একত্রিত করা হয়েছিল। ডিজনি + হটস্টার এবং জিও সিনেমার একত্রিত হওয়ার পেছনে একটি গুরুত্বপূর্ণ কারণ হল, ডিজনি + হটস্টার অ্যাপটি ৫০ কোটিরও বেশি মানুষ ডাউনলোড করেছেন, যেখানে জিও সিনেমার ডাউনলোড সংখ্যা মাত্র ১০ কোটি। শুধু তাই নয়, ডিজনি + হটস্টারের পেইড সাবস্ক্রাইবারের সংখ্যা ৩.৫৫ কোটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর