pujo commettee

ব্যুরো নিউজ,১৮ আগস্ট : আরজিকর হাসপাতালে তরুণী চিকিৎসকের মৃত্যুতে গোটা রাজ্য প্রতিবাদে নেমেছে। সমাজের বিভিন্ন স্তরের মানুষ আন্দোলনে নেমেছেন। সবার মুখে মুখে স্লোগান মেয়েদের নিরাপত্তা চাই এবং আরজিকর তরুণী চিকিৎসক হত্যা মামলায় অভিযুক্ত দের উপযুক্ত শাস্তি চাই।

“আরজি কর ইস‍্যু থেকে নজর ঘোরাতেই প্রতিবাদ মিছিল”,মমতার পদত্যাগ দাবি করেছেন নির্ভয়ার মা

কুনাল ঘোষের কড়া প্রতিক্রিয়া ক্লাবগুলির বিরুদ্ধে

এবার প্রতিবাদে এগিয়ে এলেন দুর্গাপুজোর ক্লাবগুলিও। এবছর মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি ঘোষণা করেছেন প্রত্যেকটি ক্লাবকে দুর্গাপুজোর জন্য ৮৫ হাজার টাকা করে অনুদান দেওয়া হবে। আরজিকর হাসপাতালে তরুণী চিকিৎসক হত্যার প্রতিবাদে এই ৮৫ হাজার টাকা অনুদান প্রত্যাখ্যান করে অভিনব পদক্ষেপ নিয়েছেন বেশ কয়েকটি পুজো কমিটি। সোশ্যাল মিডিয়ায় এ নিয়ে প্রচার শুরু হয়ে গিয়েছে ইতিমধ্যেই । এই সিদ্ধান্ত প্রথম নিয়েছেন উত্তরপাড়ার শক্তি সংঘ ক্লাব এবং তাদেরই পথ অনুসরণ করছেন আরও অনেক পুজো কমিটি।

কঠিন পরিস্থিতি সামলাতে নয়া কৌশল? আরজি কর কান্ডে মমতার সরকারকেই নিশানা অভিষেকের,খবর সূত্রের

অনুদান প্রত্যাখ্যান করার সিদ্ধান্তে তৃণমূলের প্রাক্তন রাজ্যসভার সাংসদ কুনাল ঘোষ তার কড়া প্রতিক্রিয়ায় জানিয়েছেন রাজ্য সরকারের পক্ষ থেকে যে অনুদান দেওয়া হয় সেটি প্রত্যাখ্যান করলে নিজেদের পকেট থেকে টাকা দিয়ে পূজোর সঙ্গে জড়িত সকলকে সাহায্য করবেন। কারণ পশ্চিমবঙ্গে পুজো একটি অর্থনীতি আর সেই অর্থনীতিকেই সচল রাখার জন্য মুখ্যমন্ত্রী প্রত্যেকটি পুজো কমিটিকে অনুদান দেন।। উত্তরপাড়া শক্তি সংঘ পুজো কমিটি আরজিকর কাণ্ডের প্রতিবাদে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন যে তারা সরকারি অনুদানের ৮৫ হাজার টাকা নেবেন না। এবং তারা সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়েছেন ‘মেয়েদের বিচার দিন মায়ের পূজো নিজেরা বুঝে নেব’। উত্তরপাড়া শক্তি সংঘ পুজো কমিটি সাথে সাথে আরও বেশ কয়েকটি পুজো কমিটির উদ্যোক্ততারাও প্রতিবাদ জানিয়েছেন। কুনাল ঘোষের কথায় যারা সরকারি অনুদান ৮৫ হাজার টাকা প্রত্যাখ্যান করছেন তারাই যেন নিজেদের পকেট থেকে গরিব মানুষের কাছে টাকা পৌঁছে দেন। গরিব মানুষ যেন নিজেদের টাকা পাওয়া থেকে কোনোভাবেই বঞ্চিত না হন।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর