recipe parsi-style-fried-chicken

ব্যুরো নিউজ, ২৪ সেপ্টেম্বর :পুজোর আগে সবাই যখন জোরকদমে শরীরচর্চা ও ডায়েট করছেন, তখন মাঝে মাঝে মুখরোচক খাবারের জন্য মন আকুল হয়ে ওঠে। বাইরের ভাজাভুজি খাবার স্বাস্থ্যকর নয়, তাই ঘরে থেকেই স্বাস্থ্যকর এবং সুস্বাদু খাবার প্রস্তুত করা যেতে পারে। বিশেষ করে, ফ্রায়েড চিকেন যা খুব জনপ্রিয়। তবে, বাহারি ফ্রায়েড চিকেনের জন্য অনেক উপকরণ লাগে, কিন্তু পার্সি স্টাইল ফ্রায়েড চিকেন বানাতে পারেন খুব অল্প উপকরণ দিয়েই।

রাজস্থানের রাজকীয়তা স্বাদে পরিবেশন করুন এই সুস্বাদু রেসিপি রাজ কচুরি

পার্সি স্টাইলে ফ্রায়েড চিকেন বানানোর সহজ রেসিপি

মিষ্টির দুর্দান্ত রেসিপি মালাই চমচম

উপকরণ

চিকেনের লেগ পিস, ২ চামচ রসুন বাটা, ১  চামচ আদা বাটা, ১ চামচ লঙ্কার গুঁড়ো, ১/২ টেবিল চামচ ধনে গুঁড়ো, ১টা ডিম, পরিমাণমতো বিস্কুটের গুঁড়ো এবং ভাজার জন্য সাদা তেল, স্বাদ মত নুন

এইবার বাড়িতে বানিয়ে ফেলুন সুস্বাদু মুর্শিদাবাদি এই রেসিপি মুরগি ভাজা

প্রণালী

প্রথমে চিকেনের লেগ পিসগুলোকে মশলা মাখিয়ে ম্যারিনেট না করে, সেগুলোকে ভালো করে ভেজে নিতে হবে। কড়াইতে  তেল গরম করুন। এতে চিকেনের লেগ পিসগুলো, নুন, আদা-রসুনের পেস্ট, লঙ্কা ও ধনে গুঁড়ো দিয়ে কষিয়ে নিন। যখন মাংস থেকে তেল বেরোতে শুরু করবে, তখন এতে অল্প জল দিন। মাংস সেদ্ধ হয়ে গেলে জল পুরোপুরি শুকিয়ে নিন। এরপর চিকেনের পিসগুলো আলাদা করে রাখুন।

ওজন কমানোর জন্য রইল ৩টি সুস্বাদু রেসিপি

একটি পাত্রে ডিমের সাদা অংশ ফেটান এবং পরে ডিমের হলুদ অংশ মিশিয়ে নিন। এই মিশ্রণে চিকেনের পিসগুলো ডুবিয়ে বিস্কুট গুঁড়ো মাখিয়ে নিন।অল্প তেল গরম করে তাতে চিকেনের পিসগুলো ভেজে নিন। এইভাবে বাড়িতে তৈরি করুন সুস্বাদু পার্সি স্টাইল ফ্রায়েড চিকেন, যা পুজোর সময়ে বন্ধু-বান্ধবী ও পরিবারের সঙ্গে উপভোগ করতে পারবেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর