supreme court

ব্যুরো নিউজ, ৬ সেপ্টেম্বর: আরজিকর কান্ডে সুপ্রিম কোর্টে ৫ সেপ্টেম্বর শুনানি হওয়ার কথা ছিল । তারপর হঠাৎ করে ৪ সেপ্টেম্বর সন্ধ্যাবেলায় জানা গেল যে সুপ্রিম কোর্টের শুনানি হবে না প্রবল প্রত্যাশা নিয়ে মানুষ ৪ ই সেপ্টেম্বর মোমবাতি মিছিল করেছিল ।হঠাৎ করে সুপ্রিম কোর্টের শুনানি পিছিয়ে যাওয়াতে কলকাতা তথা সারা বাংলা মর্মাহত হয়ে পড়েছে।  তার সাথে সাথে শুনানি হঠাৎ না হওয়ার কারণেও জল্পনা ছড়িয়ে পড়েছে। সে ক্ষেত্রে সুপ্রিম কোর্টের বিশ্বাস যোগ্যতা নিয়েও উঠেছে প্রশ্ন। বৃহস্পতিবার কেন প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড় রায় ঘোষণা করলেন না?  রায় দিতে কেনই বা এত দেরি হচ্ছে?  বৃহস্পতিবার শুনানি না হওয়ার পিছনে কি কারণ? কোন কি চাপ রয়েছে তার পেছনে?শুনানি স্থগিত হওয়ার কারণ হিসেবে জানা গিয়েছিল মাননীয় প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড় এর অসুস্থতা। অসুস্থতার কারণে তিনি সোমবার থেকেই আদালতে বসতে পারেননি।

আরজি কর কাণ্ড নিয়ে আরো একটি চাঞ্চল্যকর তথ্য আনলেন নির্যাতিতার বাবা-মা 

 সুপ্রিম কোর্টের শুনানি কবে হবে?

বৃহস্পতিবার সুপ্রিম কোর্ট শুনানি পিছিয়ে যাওয়ার কারণে বহু জল্পনা ছড়িয়ে পড়েছে। সুপ্রিম কোর্টের কেন্দ্রীয় সরকারের এক আইনজীবী বলেছেন যে মানুষ ধারণা করে যে সুপ্রিম কোর্টের শুনানি পিছিয়ে যাওয়া মানে সিবিআই তদন্তে বাধা সৃষ্টি হওয়া। কিন্তু এই ধারণা একেবারে  ভুল। সিবিআই তার মতো করে তদন্ত করবে। তাই সুপ্রিম কোর্টের শুনানি পিছিয়ে গেলেও সিবিআই এর তদন্ত থেমে থাকবে না । সিবিআই তাদের তদন্তের অগ্রগতির রিপোর্ট মুখ বন্ধ খামে জমা দেবে সুপ্রিম কোর্ট কে।

শুধু চা সিগারেট খেয়েই ধার প্রায় ২৪ হাজার! মাথায় হাত ক্যান্টিন মালিকের

তিনি জানান সিবিআই এর কাজ আসল অপরাধীদের খুঁজে বের করা। কলকাতা পুলিশ, রাজ্য প্রশাসন বা হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে যদি কোন তথ্য প্রমাণ লোপাটের অভিযোগ আসে তাহলে সেই অভিযোগগুলোকে সিবিআইকেই প্রমাণ করতে হবে। সমস্ত তথ্য প্রমাণ দেখে সুপ্রিমকোর্টকে জানাতে হবে, সবটাই নির্ভর করছে সিবিআই সুপ্রিম কোর্টকে কি জানাচ্ছে, কে অভিযুক্ত এবং অভিযোগ কতখানি বিশ্বাসযোগ্য তার ভিত্তিতে। সুপ্রিম কোর্ট কখনোই বলবে না  অপরাধী কারা এবং কাদেরকে গ্রেফতার করতে হবে । সমস্ত কাজটাই সিবিআইকেই করতে হবে।তারই পরিপ্রেক্ষিতে সুপ্রিম কোর্ট বিচার করবে । তাই সুপ্রিম কোর্টের বিশ্বাসযোগ্যতা নিয়ে প্রশ্ন করা নিরর্থক।শুনানি নিয়ে প্রবল প্রত্যাশা তৈরি হয়েছিল মানুষের মনে।শুনানি  পিছিয়ে যাওয়ার কারণে বিভিন্ন ষড়যন্ত্রের কথা ভাবছেন সাধারণ মানুষ । সেই প্রসঙ্গে ওই আইনজীবী মনে করিয়ে দেন বৃহস্পতিবার কিন্তু কোন রায় হওয়ার কথা ছিল না। আরজিকর কান্ডের মামলার শুনানি আগামীর সোমবার হবে বলে জানা গিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর