ranaghat-durga-idol-112-feet-court-case

ব্যুরো নিউজ, ২০সেপ্টেম্বর :নদিয়ার রানাঘাটের কামালপুর এলাকার অভিযান সঙ্ঘ এ বছর ১১২ ফুটের দুর্গা প্রতিমা তৈরি করছে, যা বাংলার ইতিহাসে এর আগে কখনও কোনও ক্লাবের পুজোয় হয়নি। তবে, এই পুজোর জন্য পুলিশ অনুমতি না দেওয়ার অভিযোগ উঠেছে। ফলে, উদ্যোক্তারা শুক্রবার কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হন এবং মামলার আবেদন জানান। বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের বেঞ্চ মামলাটি গ্রহণ করেছে এবং আগামী সপ্তাহে এর শুনানি হবে।

কলকাতার দূষণ কমাতে নতুন গাছ লাগানোর উদ্যোগ কলকাতা পুরসভার

পুজোয় অনুমতিই দিলেন না পুলিশ

উদ্যোক্তাদের দাবি, রানাঘাটের এই বিশাল দুর্গাপ্রতিমা পুজো যদি অনুষ্ঠিত হয়, তাহলে এটি নতুন নজির গড়বে। কিন্তু পুলিশ প্রশাসন বলছে, ১১২ ফুটের প্রতিমা দেখতে প্রচুর মানুষের ভিড় হবে, যা পদপিষ্ট হওয়ার ঝুঁকি সৃষ্টি করতে পারে। ২০১৫ সালে কলকাতার দেশপ্রিয় পার্কের পুজোর উদাহরণ দিয়ে পুলিশ জানায়, তখন ৮৮ ফুটের দুর্গাপ্রতিমা দর্শকদের ভিড় সামলাতে হিমশিম খেয়েছিল।

বিপন্ন কলকাতা, শহর বাঁচাতে জলবায়ু অ্যাকশন প্ল্যানের ঘোষণা

উদ্যোক্তারা জানান, এই পুজোর জন্য তারা এক বছর ধরে প্রস্তুতি নিয়ে কাজ করছেন। নববর্ষের পর থেকে প্রতিমা তৈরির কাজ শুরু হয়েছে এবং তারা ভিড় নিয়ন্ত্রণের জন্য যথাযথ ব্যবস্থা গ্রহণ করেছেন। তবে, পুলিশের অনুমতি না মিললে তাদের সমস্ত আয়োজন ভেস্তে যেতে পারে।

এখন আদালতের দৃষ্টি আকর্ষণ করে তাদের এই বিশাল পুজোর অনুমতি পাওয়ার অপেক্ষা। এই পরিস্থিতিতে বিচার ব্যবস্থার উপরই এখন তাদের আশা। বাংলার সাংস্কৃতিক ঐতিহ্যকে সামনে রেখে রানাঘাটের এই পুজো যদি সফল হয়, তাহলে এটি সবার জন্য একটি স্মরণীয় ঘটনা হয়ে থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর