"Ramayana: The Legend of Prince Ram" Set to Release on October 18

ব্যুরো নিউজ,২০ সেপ্টেম্বর:হিন্দি, ইংরেজি, তামিল ও তেলেগু ভাষায় মুক্তি পেতে চলেছে ‘রামায়ণ: দ্য লেজেন্ড অব প্রিন্স রাম’। ছবিটির টিজার এবং পোস্টার সম্প্রতি প্রকাশ করেছে গিক পিকচার্স ইন্ডিয়া। এ বছর ১৮ অক্টোবর মুক্তি পাবে এই অত্যন্ত প্রত্যাশিত অ্যানিমেটেড ছবি, যা ভারতের মহাকাব্য ‘রামায়ণ’-এর কাহিনীকে তুলে ধরবে।

ইন্টারনেট ছাড়াই ইউপিআই-তে লেনদেনের সহজ উপায়!

ছবিটি হাতে আঁকা

‘রামায়ণ: দ্য লেজেন্ড অব প্রিন্স রাম’ একটি জাপানি-ভারতীয় অ্যানিমেটেড সিনেমা, যা ১৯৯২ সালে মুক্তি পেয়েছিল। ছবিটি যৌথভাবে প্রযোজনা করেছিলেন জাপানের যুগো সাকো এবং ভারতের রাম মোহন। এই সিনেমার অ্যানিমেশন শৈলী দুই দেশের সাংস্কৃতিক মেলবন্ধনকে উপস্থাপন করেছে। সিনেমায় বিষ্ণুর অবতার রাম ও তার স্ত্রী সীতা, রাক্ষস রাজ রাবণ এবং তাদের মধ্যে সংঘর্ষের কাহিনী ফুটে উঠেছে।এই সিনেমায় রামের বনবাস, সীতাহরণ, হনুমানের ভক্তি এবং রাম ও রাবণের যুদ্ধ—এই সব প্রধান উপাদানগুলি নিহিত রয়েছে। ছবির প্রাণবন্ত অ্যানিমেশন এবং ব্যাকগ্রাউন্ড স্কোর দর্শকদের হৃদয়ে একটি বিশেষ স্থান দখল করেছে। এটি হিন্দু মহাকাব্যের উপর ভিত্তি করে তৈরি প্রথম সারির অ্যানিমেটেড ছবিগুলির মধ্যে অন্যতম। যদিও ছবিটি হাতে আঁকা।গল্প বলার ভঙ্গি ও ভিজ্যুয়াল এফেক্ট সিনেমাটিকে বিশেষভাবে চিত্তাকর্ষক করে তুলেছে।গ্লোবাল দর্শকদের কাছে পৌঁছাতে ছবিটি ক্রস-কালচারাল কোলাবোরেশনের সাথে কাজ করেছে, যাতে ভারতীয় মহাকাব্যের সঙ্গে বিশ্বের মানুষের পরিচয় ঘটে।ভারতে ছবিটি  বিতর্কের মুখোমুখি হয়েছিল কারণ ভারতের ধর্মীয় গোষ্ঠীগুলি বিদেশী নির্মাতাদের সাথে মহাকাব্যটি চিত্রিত করেছে তা নিয়ে উদ্বিগ্ন হয়ে পড়েছিল। তবুও, এটি রামায়ণের একটি গুরুত্বপূর্ণ অ্যানিমেটেড ছবি হিসেবে সকলের মনে স্থান পেয়েছে।

আরজি কর কাণ্ডের পর স্বাস্থ্যক্ষেত্রে নিরাপত্তা বাড়াতে নবান্নের নতুন উদ্যোগ

গত বছর ওম রাউতের ‘আদিপুরুষ’ মুক্তির পর থেকে ছবিটি নিয়ে নতুন করে আগ্রহ সৃষ্টি হয়েছে। ইংরেজি সংস্করণে রামের কণ্ঠ দিয়েছেন ব্রায়ান ক্র্যানস্টন এবং রাবণের কণ্ঠ দিয়েছেন জেমস আর্ল জোন্স। হিন্দি সংস্করণে রামের কণ্ঠে ছিলেন অরুণ গোভিল এবং রাবণের কণ্ঠে অমরীশ পুরী।শারদীয়া দুর্গাপুজো এবং দশেরা উপলক্ষে ১৮ অক্টোবরের মুক্তি তার বিশেষ তাৎপর্য বহন করে। এই সময় রাম অযোধ্যায় ফিরে আসার কাহিনীও রামায়ণে উল্লেখ আছে। তাই নির্মাতারা এই দিনটি বেছে নিয়েছেন প্রেক্ষাগৃহে ছবির মুক্তির জন্য। গিক পিকচার্স ইন্ডিয়া, এএ ফিল্মস এবং এক্সেল এন্টারটেইনমেন্ট ছবিটির ডিস্ট্রিবিউশনের দায়িত্বে রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর