modi on opposition

ব্যুরো নিউজ, ২১ মে : মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সন্ন্যাসীদের রাজনীতির সঙ্গে যোগ নিয়ে মন্তব্যকে কেন্দ্র করে চলছে রাজনৈতিক চাপানউতোর। এরই মধ্যে শিলিগুড়ি রামকৃষ্ণ মিশন আশ্রমের জমি দখলের চেষ্টার অভিযোগকে কেন্দ্র করে শুরু হয়েছে নয়া বিতর্ক। জমি দখলের অভিযোগ উঠেছে জমি মাফিয়াদের বিরুদ্ধে। শুধু জমি দখলের চেষ্টাই নয়, সন্ন্যাসীদের মারধর করে, মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে শহরের অন্যত্র ছেড়ে দিয়ে আসা হয় বলেও অভিযোগ উঠেছে। রবিবার ভোরের এই ঘটনাকে কেন্দ্র করে স্বাভাবিকভাবেই উত্তেজনা ছড়িয়েছে।

রাইসির মৃত্যুর পর ইরানের প্রেসিডেন্ট কে হবেন?

সন্ন্যাসীদের মারধর করার অভিযোগ

অভিযোগ রবিবার ভোরে আশ্রমের সম্পত্তি দখলের উদ্দেশ্যে ৩০-৪০ জন সশস্ত্র দুষ্কৃতীকে নিয়ে সেখানে ঢুকে পড়ে স্থানীয় এক জমি মাফিয়া। নিরাপত্তারক্ষী এবং সেখানে বসবাসকারী আবাসিকদের খুনের হুমকি দেওয়া হয়। সঙ্গে বাড়িছাড়াও করা হয়। সিসিটিভি ক্যামেরা ভেঙে ফেলার পাশাপাশি মোবাইল ফোন ছিনিয়ে নেওয়া হয় বলেও অভিযোগ। বেধড়ক মারধর করে সন্ন্যাসীদের শহরের বাইরে ছেড়ে দেয় দুষ্কৃতীরা।

সোমবার নির্বাচনে প্রচারে শহরে এসে এই ঘটনার প্রসঙ্গে তৃণমূল সরকারের বিরুদ্ধে তীব্র আক্রমণ শানিয়েছেন প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদী। সঙ্গে রামকৃষ্ণ মিশন, ভারত সেবাশ্রম সঙ্ঘ, ইসকনের মতো প্রতিষ্ঠানের সন্ন্যাসীদের একাংশকে নিয়ে মুখ্যমন্ত্রীর বিতর্কিত মন্তব্যের প্রেক্ষিতে ক্ষোভ উগরে দিয়েছেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, ‘সাধুদের ধমকি দিচ্ছেন এখানকার মুখ্যমন্ত্রী। তার কথায় সাহাস পাচ্ছে দুষ্কৃতীরা। রামকৃষ্ণ মিশন, ইস্কন, ভারত সেবাশ্রম বাংলার আধ্মাতিক পরিচয়। জলপাইগুড়িতে রামকৃষ্ণ মিশনে ভাঙচুর হয়েছে কর্মীদের মারা হয়েছে ধমকানো হয়েছে। দেশের কোনও মানুষ এই সব ভেবেছিলেন। নিজেদের ভোটব্যাঙ্ক খুশি করতে সীমা পার করছে তৃণমূল।’

BJP Helpline

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর