ram nabami 2024

ব্যুরো নিউজ, ১১ এপ্রিল : রামনবমী আর কিছুদিন বাদেই। এই দিনটি শিলিগুড়িতে ধুমধাম করে উদযাপন করা হয় গত কয়েক বছর ধরেই। শিলিগুড়ি শহরেও মিছিল বের হয় রাজ্যের নানা জায়গার মতো। এখানকার বাজারে কেনাকাটার ধুম লেগেছে রামনবমী উপলক্ষে। রাম-হনুমানের সঙ্গে জড়িত পণ্য বিক্রি হচ্ছে দেদার। পতাকা, ব্যাজ, ওড়নার মত রকমারি জিনিস বিকোচ্ছে। এসব জিনিসের চাহিদা এতই যে, দোকানিদের জোগান দিতে হিমশিম খেতে হচ্ছে। এখন কমলা চাদরে ঢেকেছে শিলিগুড়ির মহাবীরস্থান চত্বর।

৪২-এ ৪১ প্রার্থী বিজেপির | এখনও শুন্য ডায়মন্ড হারবার! তা নিয়ে কী বলছে বিজেপি? 

রাম নবমীর সুরক্ষা নিয়ে জাতীয় নির্বাচন কমিশনের তরফে জারি একাধিক নিয়মাবলী

Advertisement of Hill 2 Ocean

এখন কমলা চাদরে ঢেকেছে শিলিগুড়ির মহাবীরস্থান চত্বর

শিলিগুড়ির ছবিটা অন্য রকম ছিল চার-পাঁচ বছর আগেও। যদিও এখন রাম নবমী গোটা শিলিগুড়ি জুড়ে পালিত হয় ব্যাপক সমারোহে। রাম ভক্তরা শিলিগুড়ির রাস্তা মাতিয়ে তোলে হনুমানের ছবিওয়ালা পতাকা থেকে শুরু করে গেরুয়া রঙের নানান পতাকা নিয়ে। তাই এই সকল সামগ্রীর চাহিদা বাড়ে রামনবমীর আগে। এবছর অনেক নতুন নতুন সামগ্রী নিয়ে হাজির হয়েছে দোকানিরা। হাতের ব্যান্ড, মাথার ফেটটি, রামের ছবি দেওয়া টি শার্ট, জয় শ্রী রাম লেখা উত্তরীয় এমনকি হনুমানের ছবি দেওয়া গাড়িতে লাগানোর মিনিয়েচার ফ্ল্যাগ পাওয়া যাচ্ছে সবই।

এই প্রসঙ্গে শিলিগুড়ির ব্যবসায়ী সুশীল কুমার আগরওয়াল বলেন, ‘এত চাহিদা আগে ছিল না। তবে এখন ধর্মপরায়ণ হয়েছে মানুষ। বিশেষ করে এগুলির চাহিদা অনেকটাই বেড়েছে রাম মন্দির উদ্বোধন হওয়ার পর। রাম মন্দির উদ্বোধনের সময় এত চাহিদা ছিল যে যোগান দিয়ে ওঠা সম্ভব হয়নি।’ তবে এবার দোকানদাররা সম্পূর্ণ প্রস্তুত রামনবমীর আগে। তাঁরা খুশি ব্যাপক বিক্রি হওয়ায়। শুধু শিলিগুড়ি নয়, সিকিম, মেঘালয়, উত্তর-পূর্ব ভারতের ত্রিপুরা থেকেও রামনবমীর বিভিন্ন সামগ্রী এখান থেকে পাইকারি দরে কিনে নিয়ে যাচ্ছেন ব্যবসায়ীরা।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর