rajnath-singh-message-army-alert-preparedness

ব্যুরো নিউজ,১২ অক্টোবর:সেনার প্রতি রাজনাথ সিংয়ের নির্দেশ, ” আপনারা সতর্ক থাকুন, নিয়মিত আধুনিকীকরণ করুন এবং যেকোনও অপ্রীতিকর পরিস্থিতির জন্য সর্বদা নিজেদের প্রস্তুত রাখুন।” লাদাখের পরিস্থিতি নিয়ে এই বার্তা দিয়েছেন প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং।গত কয়েক বছর ধরেই লাদাখের ভারত-চিন সীমান্তে পরিস্থিতি স্বাভাবিক নেই। সেনাপ্রধানও সম্প্রতি এই কথা স্বীকার করেছেন। তবে সকলের আশা, শীঘ্রই আলোচনার মাধ্যমে এই বিবাদ মিটবে।শুক্রবার পশ্চিমবঙ্গের সুকনা মিলিটারি স্টেশন থেকে সেনা কমান্ডারদের সম্মেলনে ভার্চুয়ালি ভাষণ দেন রাজনাথ। নাম প্রকাশে অনিচ্ছুক এক সেনা আধিকারিক জানান, প্রতিরক্ষা মন্ত্রী বলেছেন, “লাদাখ ইস্যুতে ভারত অত্যন্ত সতর্ক এবং আশাবাদী।”

পুজোর পরে ত্বকের জেল্লা ফিরিয়ে আনুন এই সহজ ফেস প্যাকে

আধুনিকীকরণ নিয়ে সচেতনতা

রাজনাথ সিং এই সময় স্মরণ করিয়ে দেন, বর্তমানে বিশ্বের বিভিন্ন প্রান্তে জটিল পরিস্থিতি তৈরি হচ্ছে, যা সবাইকে প্রভাবিত করছে। তিনি উল্লেখ করেন, “বর্তমানে যুদ্ধের কৌশল বদলে যাচ্ছে এবং তা ক্রমশ আধুনিক হয়ে উঠছে।”এই বিষয়গুলো মাথায় রেখে রাজনাথ প্রতিরক্ষা মন্ত্রী ভারতীয় সেনাকে প্রস্তুত থাকার নির্দেশ দেন। তিনি বলেন, “যুদ্ধের প্রস্তুতি একটি অবিচ্ছিন্ন ঘটনা হওয়া উচিত। আমাদের সর্বদা যেকোনও অপ্রত্যাশিত পরিস্থিতির জন্য প্রস্তুত থাকা উচিত।” গত পাঁচ বছর ধরে পূর্ব লাদাখের ভারত-চিন সীমান্তে দুই দেশের সেনাবাহিনীর মধ্যে টানাপোড়েন চলছে। এই পরিস্থিতিতে রাজনাথের বার্তা যথেষ্ট গুরুত্বপূর্ণ বলেই মনে করছে সংশ্লিষ্ট মহল।

জুনিয়র ডাক্তারদের আন্দোলনে বিজেপি সাংসদের বিস্ফোরক মন্তব্য

এই সম্মেলনটি গ্যাংটকে আয়োজন করা হয়েছিল, যা ভারত-চিন সীমান্তের কাছে প্রথমবারের মতো অনুষ্ঠিত হলো। মূলত রাজনাথ সিং সশরীরে এই সম্মেলনে যোগ দেওয়ার পরিকল্পনা করেছিলেন, কিন্তু আবহাওয়ার কারণে গ্যাংটক পৌঁছাতে পারেননি।সেনা আধিকারিকদের উদ্দেশে তিনি বলেন, “প্রতিরক্ষা কূটনীতি, স্বদেশী প্রযুক্তির ব্যবহার, তথ্যভিত্তিক রণকৌশল, প্রতিরক্ষা পরিকাঠামো এবং বাহিনীর আধুনিকীকরণ নিয়ে সবসময় সচেতন থাকতে হবে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর