rajdhani express

ব্যুরো নিউজ,৩ জুলাই :দেশের প্রিমিয়াম ট্রেন রাজধানী এক্সপ্রেস কি তার গৌরব হারাচ্ছে?  শিয়ালদহ দিল্লি গামী রাজধানী এক্সপ্রেস এ গত শুক্রবার কামরার মধ্যেই অনর্গল পড়তে থাকে বৃষ্টির জল। আর তাতেই প্রশ্ন উঠেছে রাজধানী এক্সপ্রেস এর রক্ষণাবেক্ষণ নিয়ে। দিল্লি থেকে কলকাতা আসার সময় গত শুক্রবার 2313 আপ ও 2314 ডাউন  শিয়ালদহ -দিল্লি রাজধানী এক্সপ্রেসএর B5 কামরার ছাদ থেকে জল পড়তে থাকে আর তাতেই ক্ষোভ দেখা দেয় রাজধানী এক্সপ্রেসের যাত্রীদের মধ্যে।

রাজ্যপাল বদল ! কারণ কি?

ছাদ চুইয়ে পড়ছে জল বিরক্ত যাত্রীরা

সাধারণত বিমান সফর যারা করেন তারা অনেক সময় শান্তিপূর্ণভাবে রীতিমতো খেয়ে দেয়ে রাজধানী এক্সপ্রেসের যাত্রার আনন্দ উপভোগ করেন। সেই সঙ্গে আত্মীয়-স্বজন বন্ধু-বান্ধবদের সঙ্গে তাদের যাত্রাও যথেষ্ট সুখকর হয়। অনেকক্ষণ সময় ধরে তারা মিলিতভাবে আনন্দ উপভোগ করতে পারেন। কিন্তু সেই রাজধানী এক্সপ্রেস এর ছাদ থেকে অনর্গল জল পড়ছে এমন চেহারা অন্তত যাত্রীরা কখনো দেখেননি। কিন্তু গত শুক্রবার সেই ঘটনায় ঘটে গেল। ইতিমধ্যেই যাত্রীরা বিষয়টি রেল কর্তৃপক্ষকে জানিয়েছেন। রেলকর্তারা নড়ে চড়ে বসেছেন তারা। এবার নজরদারি শুরু করেছেন কিভাবে ছাদ থেকে এভাবে কামরার মধ্যে জল পড়তে পারে । সেই জল এতটাই বেশি পড়ছিল যে মিনিট পাঁচেক তার নিচে দাঁড়ালে আর স্নান করবার প্রয়োজন হবে না। এই বিষয়টি ভাবিয়ে তুলেছে রেল কর্তাদের।

প্যারিস অলিম্পিক্স এ হ্যাটট্রিক এর পথে মনু ভাকের

একেই শনির দশার মতো  পূর্ব ও দক্ষিণ পূর্ব রেলে পরপর  দুর্ঘটনা ঘটেই চলেছে। তার উপর রাজধানী এক্সপ্রেস এর মত প্রিমিয়াম ট্রেনের ছাদ ফেটে কিনা জল পড়ছে। যাত্রীরা এমনটা কখনো ভাবতেই পারেননি। কিন্তু শুক্রবার বি ফাইভ কামরা যাত্রীরা সেটাই চাক্ষুষ করলেন। অন্তত এমনটা কোনভাবেই প্রত্যাশা করেননি যাত্রীরা ফলে একদিক থেকে তারা যেমন বিরক্ত তেমনি অন্যদিকে ভাবতে শুরু করেছেন এবার থেকে রাজধানীতে দিল্লি যাবেন কিনা। অন্তত শিয়ালদহ হাওড়া শিয়ালদহ রাজধানী এক্সপ্রেসের ওই অবস্থা দেখে যাত্রীদের মনে রেল পরিষেবা নিয়ে সংশয় জেগেছে। এখন দেখার কিভাবে রেল কর্তারা বিষয়টি সমাধান করে যাত্রীদের আরো ভালো পরিসেবা দিতে পারেন।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর