rail-takes-strong-steps-on-womens-safety

ব্যুরো নিউজ, ৯ অক্টোবর :সম্প্রতি রাজ্যে নারী নির্যাতনের অভিযোগ বেড়ে যাওয়ার প্রেক্ষাপটে মহিলাদের নিরাপত্তা নিয়ে গুরুত্বপূর্ণ প্রশ্ন উঠেছে। এই অবস্থায় অপরাধ দমনে কড়া পদক্ষেপ নিল পূর্ব রেল। গত ৬ দিনে মহিলাদের প্রতি অভব্য আচরণের জন্য ৩৩৫ জনকে গ্রেফতার করা হয়েছে।

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের চ্যালেঞ্জ

৬ বুকিং ক্লার্কের বিরুদ্ধে মদ্যপানের অভিযোগ

বিশেষত, রেলের বুকিং ক্লার্কদের বিরুদ্ধে গুরুতর অভিযোগ উঠেছে। হাওড়ার মেন বুকিং কাউন্টারে ৬ বুকিং ক্লার্কের বিরুদ্ধে মদ্যপানের অভিযোগ এসেছে। এক ইন্সপেক্টরের পরিদর্শনে মদের বোতল পাওয়া যাওয়ার পর বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয় এবং তদন্তে অভিযোগ প্রমাণিত হওয়ায় তাদের বদলি করা হয়।

বিশ্বকাপে ভারতে প্রথম প্রতিপক্ষ নিউজিল্যান্ড, চ্যালেঞ্জের মুখোমুখি

পুজোর সময় ভিড়ের সুযোগ নিয়ে মহিলাদের প্রতি শ্লীলতাহানির ঘটনা বৃদ্ধি পায়। তাই কলকাতা ও রাজ্য পুলিশের পাশাপাশি রেলও মহিলাদের নিরাপত্তা নিশ্চিত করতে নজরদারি বাড়িয়েছে। অপারেশন উমেন্স সেফটির অধীনে বিশেষ বাহিনী মোতায়েন করা হয়েছে। গ্রেফতার হওয়া ৩৩৫ জনের মধ্যে ১৭৮ জন শিয়ালদা থেকে। তাদের কাছ থেকে ২৩ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। দুর্গাপূজা উপলক্ষে শিয়ালদা, মালদা, হাওড়া ও আসানসোল ডিভিশনে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। মহিলাদের সুরক্ষায় রেলের এই উদ্যোগ সত্যিই প্রশংসনীয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর