Kanchan Mullick

ব্যুরো নিউজ,৩ সেপ্টেম্বর: আর জি কর কাণ্ডের প্রতিবাদের জেরে জুনিয়ার ডাক্তাররা কর্ম বিরতিতে রয়েছেন।কর্ম বিরতির জন্য কাঞ্চন মল্লিক বিরূপ মন্তব্য করায় তার ওপর সমাজের সর্বস্তরের মানুষ ক্ষেপে গিয়েছেন। টলিউডের অভিনেতারাও ছি ছি  করছেন কাঞ্চনা কাঞ্চন মল্লিকের কথায়। এমনকি কাঞ্চন মল্লিকের খুব কাছের বন্ধু সুদীপ্তা কাঞ্চনের সাথে বন্ধুত্ব বিচ্ছেদের কথাও ঘোষণা করেছেন। অভিনেতা কাঞ্চন মল্লিককের মাথার উপর এবার পাহাড় ভেঙ্গে পড়ল ।

CBI: শিক্ষা, খাদ‍্যে দুর্নীতিতে জেলে পার্থ, বালু!স্বাস্থ্য দুর্নীতিতে কি করবে সিবিআই?

“মাগন রাজার পালা” নাটক থেকে বাদ কাঞ্চন মল্লিক

কাঞ্চন মল্লিক কে নিজের নাটক থেকে বাদ দিলেন অভিনেতা পরিচালক সুজন নীল মুখোপাধ্যায়। সুজনের নাট্য দলের নাম “চেতনা”। সেই নাট্যদলের জনপ্রিয় নাটক হল “মাগন রাজার পালা”। এতদিন মাগনের চরিত্রে অভিনয় করে মঞ্চ কাঁপিয়েছেন কাঞ্চন মল্লিক। কিন্তু সোমবার সোশ্যাল মিডিয়ায় নীল জানিয়ে দিয়েছেন যে আর তাদেরকে একসাথে দেখা যাবে না। আগামী বছর জানুয়ারি মাসে শিলিগুড়িতে এইজ নাটকটি মঞ্চস্থ হবার কথা ছিল। কিন্তু সেই অনুষ্ঠানটি বাতিল করা হয়েছে।অভিনেতা নীল ফেসবুকে একটি দীর্ঘ পোস্ট করে লেখেন  “মাগন আর রাজা আর জুটি বেঁধে মঞ্চে নামবে না… বেশ কষ্ট হচ্ছে, কিন্তু বাস্তব বা মানুষের নিদান আসল। সেটা গ্রহণ করতে হয়। উল্টোদিকে এটাও সত্য, কাঞ্চন মল্লিকের এই নাটকে যে অবদান, তা চিরকাল মনে গেঁথে থাকবে… অভিনেতা হিসেবে ওর লড়াই, ওর নিষ্ঠা, ওর দক্ষতাকে আজীবন শ্রদ্ধা করব। বাকিগুলো ভুলে যাওয়ারই নামান্তর। আমরা একসাথে পশ্চিমবঙ্গ সহ সারা ভারত বর্ষ জুড়ে ৫৫ টি মতো অভিনয় করেছি। সেই অভিজ্ঞতা ভোলার নয়। শিখেছি অনেক কিছু। কাঞ্চন ছাড়া মাগন হয় না, অতুলনীয় অভিনয় এই নাটকের প্রান ছিল।আমি কৃতজ্ঞতা স্বীকার করি। এক ঐতিহাসিক সন্ধিক্ষণের মুহূর্তে এই নাটক স্তব্ধ হলো। অথচ এই নাটকে দুই চোর মানবিক দৃষ্টিকোণ থেকে এই শিক্ষা দেয় যে, আসল চোরেরা সমাজে কোথায় বাসা বেঁধে লুকিয়ে আছে??? এই সময়ের এক সংক্রামক বয়ান। আলবিদা, বন্ধু মাগন… আবার যদি নতুন কোন ভরে দেখা হয়ে যায়, আবার চুরি করব!!! যেমন মঞ্চে করেছি… এত বছর কি???? কি আবার, মানুষের মন।…. ইতি, রাজা”।

RSS: রাষ্ট্রপতি শাসনের দাবি বাংলায়! সঙ্ঘ পরিবার কি জানালো?

ঠিক কি বলেছিলেন কাঞ্চন মল্লিক? দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে রবিবার স্থানীয় তৃণমূল কংগ্রেস আয়োজিত কন্নগরের এক ধরনামঞ্চে হাজির ছিলেন কাঞ্চন মল্লিক। তিনি ওই ধরনামঞ্চে বলেন”রোগীদের কি অপরাধ ? এমন কোন কাজ আপনাদের করা উচিত নয় যে ডাক্তার ভগবান বলতে দুবার ভাবেন। যারা কর্মবিরতি করছেন শাসক দলের বিরুদ্ধে ।ভালো । তারা সরকারি বেতন নিচ্ছেন তো? নাকি নিচ্ছেন না ?এটা আমার প্রশ্ন বোনাস নেবেন তো ?না নেবেন না ? এটা আমার প্রশ্ন”। কাঞ্চনের এই বক্তব্যের পর গোটা রাজ্যবাসীর ক্ষোভের মুখে পড়েন কাঞ্চন মল্লিক।তারপরেই কাঞ্চন মল্লিক কে নিজের নাটক থেকে বাদ দিলেন অভিনেতা পরিচালক নীল মুখোপাধ্যায়।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর