putins-nuclear-warning-in-ukraine-russia-conflic

ব্যুরো নিউজ, ২৬ সেপ্টেম্বর :দুই বছরেরও বেশি সময় ধরে চলা ইউক্রেন ও রাশিয়ার মধ্যে সংঘাতের মধ্যে পশ্চিমী দেশগুলো ইউক্রেনকে শক্তিশালী সমর্থন দিয়ে আসছে। একটি রিপোর্ট অনুযায়ী, আমেরিকা ও ব্রিটেন ইউক্রেনকে ক্রুজ মিসাইল পাঠাতে পারে, যা রাশিয়ার বিরুদ্ধে ব্যবহৃত হবে। এই খবর সামনে আসার পর রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন একটি ভীতিজনক হুঁশিয়ারি দিয়েছেন। তিনি জানিয়েছেন, যদি রাশিয়ায় হামলা করা হয়, তাহলে পারমাণবিক অস্ত্র ব্যবহারের কথা ভাবতে বাধ্য হবেন তিনি।

নিত্য পণ্য: অগ্নিমূল্য বাজার

পারমাণবিক অস্ত্র ব্যবহার করতে পারে পুতিন

বাংলাদেশে দুর্গাপুজো নিয়ে আতঙ্ক ও আশার সংকট

পুতিন বুধবার রাশিয়ার নিরাপত্তা কাউন্সিলের সঙ্গে বৈঠকে বলেন, কোনও পরমাণু শক্তিধারক দেশের সমর্থন নিয়ে যদি অন্য কোনও দেশ রাশিয়ার ওপর হামলা চালায়, তাহলে সেটিকে একটি যৌথ হামলা হিসেবে বিবেচনা করা হবে। এর পরিণতি হিসেবে তারা পারমাণবিক অস্ত্র ব্যবহার করতে পারেন।

আরজি কর কাণ্ডঃরাজনৈতিক চক্রান্তের বিরুদ্ধে দাঁড়িয়ে জুনিয়র ডাক্তাররা

সম্প্রতি ব্রিটেন ইউক্রেনকে ক্রুজ মিসাইল সরবরাহ করেছে, যা রাশিয়ার বিরুদ্ধে হামলায় ব্যবহার হতে পারে। এরই মধ্যে, ব্রিটিশ প্রধানমন্ত্রী কিয়ের স্টারমার আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে সাক্ষাৎ করেছেন এবং রাশিয়ার মাটিতে ইউক্রেনের হামলার বিষয়ে আলোচনা করেছেন। ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কিও আমেরিকা সফরে গিয়ে দেশের জন্য দ্রুত এবং নিরবিচ্ছিন্ন সামরিক সাহায্যের দাবি জানিয়েছেন।

নেহা কক্কর ও রোহনপ্রীত সিংহের চার বছরের সম্পর্ক কি চিড় ধরেছে?

এদিকে, ইউক্রেনের সেনা বুধবার ভবচানস্কে একটি কেমিক্যাল প্ল্যান্ট পুনরুদ্ধার করেছে, যা বেশ কিছু মাস ধরে রাশিয়ার দখলে ছিল।পুতিনের হুঁশিয়ারির মধ্যে দিয়ে স্পষ্ট হচ্ছে যে, ইউক্রেনকে যুদ্ধে সাহায্য করলে পরিস্থিতি আরও খারাপ হতে পারে। বিশ্বের পারমাণবিক অস্ত্রের ৮৮ শতাংশ আমেরিকা ও রাশিয়ার দখলে রয়েছে, ফলে পরিস্থিতির গুরুত্ব অপরিসীম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর