pujo-electricity-arrangements

ব্যুরো নিউজ, ২৭ সেপ্টেম্বর :এ বছর পুজোর দিনগুলোতে বিদ্যুতের চাহিদা রেকর্ড পরিমাণ বৃদ্ধি পেতে চলেছে বলে জানিয়েছেন বিদ্যুৎমন্ত্রী অরূপ বিশ্বাস। বৃহস্পতিবার একটি সাংবাদিক বৈঠকে তিনি জানান, বিদ্যুতের চাহিদা ১০,৪০০ মেগাওয়াট পর্যন্ত পৌঁছাতে পারে। রাজ্য সরকারের পক্ষ থেকে সব পুজো প্যান্ডেলে বিদ্যুতের বিলে ৭৫ শতাংশ ছাড় দেওয়া হচ্ছে। এই বছর ৪৭ হাজার ২৭৫টি পুজো কমিটিকে বিদ্যুৎ সংযোগ দেওয়া হয়েছে, যা ২০১১ সালে ২০ হাজার ৯৭০টির তুলনায় অনেক বেশি।

দুর্গাপুজোয় সুখবর:বাংলায় এলো বাংলাদেশের ইলিশ

সতর্কতা জারি করলেন বিদ্যুৎমন্ত্রী অরূপ,

আবহাওয়া রিপোর্টঃদুর্গাপুজোয় কেমন থাকবে বাংলার আকাশ? 

মন্ত্রীর কথা অনুযায়ী, বর্ষাকালজুড়ে ২৪X৭ কন্ট্রোল রুম খোলা ছিল এবং এই কন্ট্রোল রুম পুজোর সময়ও কাজ করবে। জগদ্ধাত্রী পুজোর শেষ পর্যন্ত এই কন্ট্রোল রুম খোলা থাকবে। মোট ১,৫৯১টি অফিস এবং ৩,৩৭৮টি মোবাইল ভ্যান পরিষেবা প্রস্তুত থাকবে, যাতে যে কোনো সমস্যা হলে দ্রুত সমাধান করা যায়।

বিদ্যুৎমন্ত্রী সকল পুজো কমিটিগুলিকে সঠিক চাহিদা অনুযায়ী বিদ্যুৎ সংযোগ নেওয়ার জন্য অনুরোধ করেছেন। তিনি বিশেষভাবে সতর্ক করেছেন যে, বিদ্যুতের তারের নিচে কোনও প্যান্ডেল করা থেকে বিরত থাকতে হবে এবং মণ্ডপের লোক সমাগম স্থল থেকে নিরাপদ দূরত্বে বিদ্যুৎ সংযোগ রাখতে হবে। কোথাও কাটা তার ব্যবহার করতেও নিষেধ করা হয়েছে।

ইংল্যান্ডের মত সিদ্ধান্ত নিতে কেন পারলেন না জয় শাহ?

প্রয়োজনে কন্ট্রোল রুমের নম্বর ৮৯০০৭৯৩৫০৩, ৮৯০০৭৯৩৫০৪ এবং সিইএসসির নম্বর  ৯৮৩১০৭৯৬৬৬, ৯৮৩১০৮৩৭০০-এ যোগাযোগ করতে বলা হয়েছে। এভাবে পুজোর সময় বিদ্যুতের পরিষেবা স্বাভাবিক রাখতে এবং দুর্ঘটনা এড়াতে সবাইকে সচেতন থাকতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর