Pudding Recipe

শর্মিলা চন্দ্র, ৩০ জুন : আজ আপনাদের সাথে একটু অন্যরকম রেসিপি শেয়ার করব। পুডিং তো অনেকেই অনেক রকম ভাবে খেয়েছেন। কিন্তু আজ আপনাদের ভিন্ন স্বাদের কিছু পুডিং রেসিপি শেয়ার করব। অনেকে নিশ্চয়ই ডিম দুধের ক্যারামেল পুডিং খেয়েছেন। কিন্তু আজ যে পুডিংয়ের রেসিপিটি আপনাদের সঙ্গে শেয়ার করতে চলেছি সেটি বেশ অন্যরকম। ব্যানানা ক্রাম্ব পুডিং। তো চলুন দেখে নেওয়া যাক ব্যানানা ক্রাম্ব পুডিং বানাতে কি কি উপকরণ লাগে। আর কিভাবেই বা বানানো যাবে এই সুস্বাদু রেসিপিটি।

রান্নাঘরের সিংকে ভুলেও এই জিনিসগুলো ফেলবেন না

বাড়িতেই বানিয়ে ফেলুন ব্যানানা ক্রাম্ব পুডিং

উপকরণ: চিনি ১ কাপ, কর্নফ্লাওয়ার আধ কাপ, দুধ ৬ কাপ, ডিমের কুসুম ৫টি, অল্প পরিমাণ মাখন, ভ্যানিলা এসেন্স আধ চা–চামচ, ভ্যানিলা ওয়েফার ২ প্যাকেট, মাঝারি আকারের ৭টি পাকা কলার টুকরা ও হুইপড ক্রিম পরিমাণমতো।

পদ্ধতি: প্রথমে ওয়েফার গুঁড়ো করে নিন। এই গুঁড়ো কিছুটা মাখন দিয়ে মেখে রেখে দিন। একটি পাত্রে চিনি, কর্নফ্লাওয়ার ও দুধ ভালো করে মিশিয়ে নিন। গ্যাসে একটি পাত্রে হালকা আঁচে বসিয়ে মিশ্রণটি বসিয়ে অনবরত নাড়তে থাকুন। ঘন হয়ে এলে গ্যাস থেকে নামিয়ে ঠান্ডা করুন। এরপর এতে ডিমের কুসুম দিয়ে নেড়ে ভালো করে মেশান। মাখন ও ভ্যানিলা এসেন্স দিন। মিশ্রণটি আবার গ্যাসে বসিয়ে ভালো করে দুই মিনিট নাড়ুন। নামিয়ে ঠান্ডা করুন। তৈরি হয়ে গেল পুডিংয়ের মিশ্রণ।

এরপর একটি পরিবেশন পাত্রে মাখানো ওয়েফারের গুঁড়ো এবার সমান করে চেপে চেপে বসাতে হবে। এর ওপর ঠান্ডা করা পুডিং দিয়ে একটি লেয়ার করে তার ওপর কলার টুকরা দিতে হবে। তারপর আবার পুডিংয়ের লেয়ার দিয়ে, হুইপড ক্রিম দিয়ে সাজিয়ে কলার টুকরা ছড়িয়ে দিন। ঠান্ডা করে পরিবেশন করুন। খেতে কিন্তু দারুণ লাগবে।

BJP Helpline

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর