protest-culture-celebration-kinjal-nanda

ব্যুরো নিউজ,১৮ অক্টোবর:গত ১৫ অক্টোবর শহরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে পুজো কার্নিভাল অনুষ্ঠিত হলেও, একই দিনে পালিত হয়েছে দ্রোহের কার্নিভাল। এই প্রতিবাদী আন্দোলনে শয়ে শয়ে মানুষ অংশগ্রহণ করেন। এর পর, কিঞ্জল নন্দ নতুন ঘোষণা করে জানান, তারা এবার থিয়েটারের মাধ্যমে দ্রোহের সংস্কৃতি উদযাপন করবেন।কিঞ্জল নন্দ তার এক পোস্টে জানান, আরজি কর কাণ্ডের প্রতিবাদে এই উদ্যোগ নেওয়া হচ্ছে। তারা দ্রোহের সংস্কৃতির অনুষ্ঠানের মাধ্যমে নাচ, গান, নাটক, আবৃত্তি এবং সিনেমার প্রদর্শনের মতো নানা কর্মকাণ্ডের আয়োজন করবেন। এছাড়া, প্রতিদিন রাতে বসবে উৎপল দত্তের পাঠশালা।থাকবে অভিনয় কর্মশালা এবং সেমিনারও অনুষ্ঠিত হবে।

রূপশ্রী প্রকল্পে জালিয়াতির অভিযোগঃ নদিয়ার কালীগঞ্জে চাঞ্চল্যকর তথ্য

গুরুত্বপূর্ণ পদক্ষেপ

এই দ্রোহের সাংস্কৃতিক অনুষ্ঠান হবে রানুছায়া মঞ্চ এবং অ্যাকাডেমি চত্বরে, ১৯ অক্টোবর সকাল ১০টা থেকে শুরু হয়ে ২১ অক্টোবর ভোর ৬টা পর্যন্ত চলবে।অনেকেই এই উদ্যোগকে সমর্থন জানিয়েছেন। একজন মন্তব্য করেছেন, “পোস্টারে মনে হয় লিখতে ভুল হয়ে গেছে। সঙ্গে প্রতীকী অনশন চলবে।” অপর একজন লেখেন, “রোজ না পারলেও যাবো তো অবশ্যই, হোক প্রতিবাদ।”

পূর্ব রেলের ট্রেনের সময়সূচি ও টিকিট বুকিংয়ে বড় পরিবর্তন,  কি কি পরিবর্তন হল জেনে নিন ?

১৫ অক্টোবরের কার্নিভালে ঢাকঢোলের সঙ্গে সঙ্গে “উই ওয়ান্ট জাস্টিস” স্লোগান উঠেছিল। সেইদিন রাজ্য সরকারের বিরুদ্ধে ধিক্কার জানানো হয় এবং আসল অপরাধীদের গ্রেফতারের দাবি তোলা হয়। এই অস্থির পরিস্থিতিতে অনেকেই পুজো কার্নিভালকে মেনে নিতে পারেননি, তাই দ্রোহের কার্নিভালের ডাক দেওয়া হয়েছিল।এবার কিঞ্জল নন্দের উদ্যোগে এই সংস্কৃতি উদযাপন একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ হিসেবে দেখা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর