protest-against-mohammad-yunus-new-york

ব্যুরো নিউজ,২৬ সেপ্টেম্বর:মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) নিউ ইয়র্কের একটি হোটেলের সামনে বিক্ষোভ দেখালেন মার্কিন-বাংলাদেশি নাগরিকদের একটি বড় দল।তারা মহম্মদ ইউনুসের বিরুদ্ধে অভিযোগ তুলেছেন যে তিনি অবৈধভাবে ক্ষমতা দখল করেছেন। বাংলাদেশ সরকারের অন্তর্বর্তীকালীন প্রধান উপদেষ্টা হিসেবে রাষ্ট্রপুঞ্জের ৭৯তম সাধারণ সভায় যোগ দিতে যান ইউনুস। বিক্ষোভকারীরা একযোগে স্লোগান দিতে থাকেন, “গো ব্যাক ইউনুস” এবং “স্টেপ ডাউন ইউনুস”।

কলকাতা হাই কোর্টের প্রশ্ন:বন্যায় ক্ষতিগ্রস্তদের জন্য রাজ্যের উদ্যোগ কী?

পোস্টার হাতে

বিক্ষোভকারীরা সোশ্যাল মিডিয়ায় এই ঘটনার ছবি এবং ভিডিও শেয়ার করেন, যেখানে দেখা যাচ্ছে তারা “শেখ হাসিনা আমাদের প্রধানমন্ত্রী” লেখা পোস্টার হাতে ধরে আছেন। তাদের পোস্টারে আরো লেখা ছিল, “ড. ইউনুস অবৈধ সরকার” এবং “সংবিধান ভঙ্গের সরকার ইউনুস সরকার”। এমনকি, কিছু প্রতিবাদকারী তাকে “হিন্দু কিলার” হিসেবে উল্লেখ করেছেন এবং তার ফাঁসি দাবি করেছেন।বিক্ষোভকারীদের মধ্যে শেখ জামাল হোসেন বলেন, “মহম্মদ ইউনুস অসাংবিধানিকভাবে এবং অবৈধভাবে ক্ষমতা দখল করেছেন। তিনি নোংরা রাজনীতির মাধ্যমে ক্ষমতা দখল করেছেন, এবং প্রচুর লোককে হত্যা করেছে। আমাদের নির্বাচিত প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখনও পদত্যাগ করেননি। আমরা রাষ্ট্রপুঞ্জের কাছে বিনীতভাবে অনুরোধ করছি, তাকে(ইউনুস) যেন বাংলাদেশিদের প্রতিনিধিত্বকারী হিসেবে না মানা হয়।”আরেক বিক্ষোভকারী ডিএম রোনাল্ড মন্তব্য করেন, “আমাদের দাবি শান্তি। আমরা ধর্মনিরপেক্ষ গণতন্ত্রে বিশ্বাস করি। ক্ষমতা দখলের পর তিনি হিন্দু, মুসলিম ও খ্রিস্টানদের হত্যা করতে শুরু করেছেন, এবং বাংলাদেশে মানুষ নিরাপদে নেই।”

শ্রীলঙ্কার নতুন প্রধানমন্ত্রী হলেন শিক্ষাবিদ হরিণী অমরসূর্য

ডা. রহমান নামের একজন বিক্ষোভকারী বলেন, “বাংলাদেশের ১১ কোটি ৭০ লক্ষ মানুষের প্রতিনিধিত্ব করছে একজন অবৈধ, অনির্বাচিত ব্যক্তি। আমি এখানে এসেছি তার প্রতিবাদ জানাতে। তিনি নির্বাচিত নন, বরং তাকে নিয়োগ করেছে ছাত্ররা। তিনি সংখ্যালঘুদের নিয়ে কোন ভাবনা প্রকাশ করেননি এবং অবৈধভাবে দেশ দখল করেছেন।”এই বিক্ষোভ বাংলাদেশের রাজনৈতিক পরিস্থিতি নিয়ে উত্তপ্ত আলোচনা ও সমালোচনার প্রতিফলন। প্রবাসী বাংলাদেশিরা নিজের দেশের বর্তমান পরিস্থিতি এবং ইউনুস সরকারের বিরুদ্ধে তাদের উদ্বেগ প্রকাশ করেছেন, যা আন্তর্জাতিক সম্প্রদায়ের কাছে গুরুত্ব পাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর