aeroplane thing prohibited

ব্যুরো নিউজ,৫ আগস্ট:কমবেশি আমরা সকলেই ঘুরতে ভালোবাসি। কাজের চাপে এবং পরিশ্রমে যখন আমরা পরিশ্রান্ত হয়ে পড়ি তখন নিজেকে সতেজ করার জন্য আমরা দেশে বিদেশে ভ্রমণ করি। দেশে বিদেশে ভ্রমণ করার ক্ষেত্রে আমরা আকাশপথকে খুব পছন্দ করি। দেশের বিভিন্ন প্রান্তে ভ্রমণ করার ক্ষেত্রে বেশিরভাগ মানুষই বিমানকেই পছন্দ করেন। কারণ বিমানে যাতায়াত করতে সময় অনেক কম লাগে। খুব দ্রুত পৌঁছে যাওয়া যায়। বিদেশে ভ্রমণের ক্ষেত্রে তো বটেই। কিন্তু বিমানে ভ্রমণ করার ক্ষেত্রে আমাদেরকে লাগেজ ক্যারি করার জন্য কিছু রুলস এবং রেগুলেশন মেনে চলতে হয়। অর্থাৎ লাগেজ বহনের ক্ষেত্রে বিমান কোম্পানির বেশ কিছু নিয়ম আছে। যেমন ধারালো কোন অস্ত্র যেমন ছুরি,কাচি, কোন দাহ্য পদার্থ,পাওয়ার ব্যাংক ইত্যাদি নিয়ে বিমানে ভ্রমণ করা যায় না। এই বিষয়গুলি ভ্রমণকারীদের মেনে চলতেই হয়, নইলে তারা ভীষণ মুশকিলে পড়েন।

কুমোরটুলিতে ফটোগ্রাফারদের নো এন্ট্রি, নোটিশ জারি সমিতির

ফলের নাম জানা যাক

কিন্তু এগুলোর সাথে সাথে এমন একটি ফল ভ্রমণের সময় আমরা বিমানে নিয়ে যেতে পারি না যেটা মানুষ ভাবতেও পারেন না। অনেক মানুষ অবশ্য জানেনও না। কিন্তু বিমানে ভ্রমণ করার জন্য এটা জেনে রাখা ভীষণ জরুরি যে কোন ফল নিয়ে আমরা বিমানে উঠতে পারব না। বিমান কোম্পানিগুলো নিষিদ্ধ জিনিসপত্র গুলি ফেলে দেয়। তাই নিষিদ্ধ জিনিসগুলো সম্পর্কে জেনে রাখা অত্যন্ত জরুরি।কোন সেই ফল যেই ফলটি নিয়ে আমরা বিমানে ভ্রমন করতে পারি না?

বেহাল রাজধানী এক্সপ্রেস

সেই ফলটি ভীষণ পরিচিত একটি ফল,যেটা সবার কাছে সুপরিচিত এবং অনেকেই সেই ফলটি খেতে ভীষণ ভালবাসেন। ফলটির নাম শুনলে যদিও অবাক হবেন তবুও জানতেই হবে ফলটির নাম। ফলটির নাম হলো নারকেল।বিশ্বাস হচ্ছে না তো? আপনি ঠিকই দেখছেন। নারকেল নিয়ে আমরা বিমানের ভ্রমণ করতে পারি না। বিভিন্ন লেখা আর্টিকেল এবং গুগুলের তথ্য অনুযায়ী নারকেল কে ভ্রমণের সময় বহন করা যায় না । আমরা সবাই জানি যে নারকেল থেকে তেল পাওয়া যায়, এবং  তেলকে যেহেতু  দাহ্য পদার্থ হিসেবে গন্য করা হয় এবং  বিমানে কোন দাহ্য পদার্থ বহন করার অনুমতি নেই ,তাই নারকেল  বিমান যাত্রায় নিষিদ্ধ ।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর