porn recipe

ব্যুরো নিউজ, 27 জুন, শর্মিলা চন্দ্র : চিংড়ি মাছের তো অনেক রকম রেসিপি খেয়েছেন কিন্তু এই রেসিপিটা কি একবার ট্রাই করে দেখেছেন। যদি করে না থাকেন তাহলে অবশ্যই একবার চিংড়ি মাছের এই সুস্বাদু রেসিপিটি একবার বাড়িতে বানিয়ে দেখুন। গরম ভাতে খেতে বেশ মজাদার লাগবে। চলুন দেখে নেওয়া যাক কিভাবে ঘরোয়া কয়েকটি উপাদান দিয়ে খুব সহজে বানিয়ে ফেলতে পারবেন গন্ধরাজ চিংড়ি।

সুস্বাদু আমের টক- ঝাল আচার,শেষ পাতে এই আচার মন্দ লাগবে না!

উপকরণ:

১০-১২টি মাঝারি সাইজের খোসা ছাড়ানো এবং শিরাবিহীন চিংড়ি, ১০০ মিলি ফ্রেশ ক্রিম, ১টি বড় পেঁয়াজ কুচি করে কাটা, ২ চা চামচ আদা কুচি, গন্ধরাজ লেবুর রস ১ টেবিল চামচ, ১০-১২ টি আস্ত গোলমরিচ, ১ টেবিল চামচ গোলমরিচ গুঁড়ো, ২ টেবিল চামচ সরষের তেল, চিনি ১ চা চামচ, পরিমাণমতো নুন।

জেনে নিন ঘর,ফ্রিজ, রান্নাঘরের ভ্যাপসা গন্ধ দূর করতে কী করণীয়

পদ্ধতি:

প্রথমে একটি পাত্রে চিংড়ি মাছগুলি আদা বাটা, লেবুর রস ও নুন দিয়ে ভালো করে মিশিয়ে মেখে আধঘণ্টা রেখে দিন। এরপর কড়াইয়ে তেল গরম করে চিংড়ি গোলাপি হওয়া পর্যন্ত হালকা ফ্রাই করে তুলে নিন। অবশিষ্ট তেলে গোলমরিচ ও পেঁয়াজ দিয়ে নরম হওয়া পর্যন্ত ভাজুন। আদা বাটা ও গোলমরিচ গুঁড়ো দিয়ে আরো ২-৩ মিনিট ভেজে চিংড়ি দিয়ে আরো ২-৩ মিনিট রান্না করুন। এরপর আঁচ কমিয়ে ক্রিম, অবশিষ্ট লেবুর রস দিয়ে নাড়ুন। এরপর চিনি এবং নুন দিয়ে ঢেকে রাখুন। ৫ মিনিট রান্না করে নামিয়ে নিন। গরম ভাতে পরিবেশন করুন।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর