20 percent discount on restaurant bill just by voting in uttarakhand

শর্মিলা চন্দ্র, ২৮ মার্চ: এবছর লোকসভা নির্বাচন চলবে সাত দফায়। ভোটের দিনগুলিতে সরকারি ছূটি ঘোষণা করল রাজ্য। বৃহস্পতিবার নবান্নের তরফে বিজ্ঞপ্তি জারি করে এই কথা জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, যে যে কেন্দ্রে যেদিন যেদিন নির্বাচন, সেই কেন্দ্রগুলিতে সেদিন সেদিন কর্মীরা সবেতন ছুটি পাবেন। পাশাপাশি বিজ্ঞপ্তিতে বেসরকারি কর্মীদেরও ওই দিনগুলিতে ছুটি দেওয়ার কথা বলা হয়েছে। তবে শ্রম দপ্তরের তরফে সে নিয়ে একটি পৃথক বিজ্ঞাপ্তি জারি করা হবে বলে খবর।

প্রচারে পুলিশি বাধার মুখে সিপিআইএম প্রার্থী সায়রা শাহ হালিম

Advertisement of Hill 2 Ocean

নবান্নের তরফে জারি বিজ্ঞপ্তি

উল্লেখ্য, ১৯ মে প্রথম দফার ভোটের দিন কোচবিহার, আলিপুরদুয়ার এবং জলপাইগুড়ি লোকসভা কেন্দ্রের অধীনের সব অফিস বন্ধ থাকবে। একই ভাবে অন্যান্য ভোটের দিনগুলিও সরকারি ছুটি হিসাবে গণ্য হবে। শুধু তাই নয়, নিজের লোকসভা এলাকার বাইরে কর্মরত কর্মীরাও নিজেদের এলাকার ভোটের দিন ছুটি পাবেন।

সঙ্গে বিজ্ঞপ্তিতে আরো উল্লেখ করা হয়েছে , যে যে স্কুলকে ভোটকেন্দ্র হিসাবে ব্যবহার করা হচ্ছে, সেই কেন্দ্রগুলিতে ভোটের আগের দিনগুলিতে স্থানীয় ছুটি দিতে হবে। ভোটপ্রক্রিয়ার সঙ্গে যুক্ত সরকারি কর্মীদের যদি গভীর রাত পর্যন্ত ভোটের কাজ করতে হয়, তাহলে ভোটের পরদিন তাঁদের স্পেশ্যাল লিভ দেওয়া হবে। এছাড়াও কোনও কারণে কোনও বুথে যদি পুনর্নির্বাচন হয়, তাহলে সেদিনও ওই এলাকার সরকারি কর্মীরা ছুটি পাবেন।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর