cpm-vote-prochar

শর্মিলা চন্দ্র, ২৮ মার্চ: প্রচারে বেরিয়ে পুলিশি বাধার মুখে দক্ষিণ কলকাতার সিপিআইএম প্রার্থী সায়রা শাহ হালিম। বৃহস্পতিবার ভবানীপুর অঞ্চলে বাম কর্মী সমর্থকদের নিয়ে ভোটের প্রচারে বেরিয়েছিলেন তিনি। হরিশ মুখার্জি রোডে ঢোকার মুখেই তাঁদের বাধা দেয় পুলিশ। বলা হয় এই রোডে জারি রয়েছে ১৪৪ ধারা!

পুলিশের বিরুদ্ধে কমিশনে সিপিআইএম

জেলবন্দি অবস্থায় মুখ্যমন্ত্রী থাকতে বাধা নেই কেজরিওয়ালের

সিপিআইএম- এর দাবি, মিছিল হরিশ মুখার্জি রোডে প্রবেশের আগেই তাঁদের বাধা দেয় পুলিশ। মিছিল অন্য পথ দিতে নিয়ে যেতে বলা হয়। তখনই পুলিশ কর্মীদের সঙ্গে ঝামেলায় জড়ান সায়রা শাহ হালিম ও কর্মী সমর্থকরা। সায়রা বলেন, নির্বাচনী এলাকায় প্রচারে বাধা দিতে পারে না পুলিশ। রাস্তা সবার।

Advertisement of Hill 2 Ocean

এই ঘটনার পর কালীঘাট থানার পুলিশের সঙ্গে তীব্র বাদানুবাদে জড়িয়ে পড়েন সায়রা শাহ হালিম এবং বাম কর্মী সমর্থকেরা। যদিও পুলিশের তরফে বলা হয়েছে, আদর্শ নির্বাচনী আচরণবিধি চালু হয়ে যাওয়ার কারণে যে কোনও দলের প্রার্থী কোথাও প্রচারে গেলে তাঁকে সংশ্লিষ্ট পোর্টালে আবেদন করতে হয়। সায়রার কাছে ভোট প্রচারের সেই অনুমতি ছিল না বলে দাবি করেছেন পুলিশের এক পদস্থ আধিকারিক।

প্রয়োজনীয় মেরামতি ছাড়াই খুলে দেওয়া হল ১০ নম্বর জাতীয় সড়ক! সাবধান বৃষ্টি হলেই নামবে পাথর!

যদিও প্রচারে বাধা পেয়ে সায়রা জানান, পুলিশ ভয় পাচ্ছে। আমরা শান্তিপূর্ণ কর্মসূচি করছিলাম। এটা তো বাংলা। এটা কাশ্মীর নয়! এই রাস্তায় আবার কিসের ১৪৪ ধারা? পাশাপাশি তিনি আরো জানান, গোটা বিষয়টি তিনি নির্বাচন কমিশনে জানাবেন। ভোট যত এগোচ্ছে, রাজনৈতিক উত্তেজনা পারদ ততই চড়ছে।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর