Insulin given to Kejriwal on Tihar

শর্মিলা চন্দ্র, ২৮ মার্চ: খানিকটা স্বস্তিতে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। আফগারি দুর্নীতি মামলায় ইডির হাতে ইতিমধ্যে গ্রেপ্তার হয়েছেন কেজরিওয়াল। আর এর পরেই মুখ্যমন্ত্রী পদ থেকে তাঁকে সরানোর দাবিতে দায়ের হয় জনস্বার্থ মামলা। বৃহস্পতিবার সেই জনস্বার্থ মামলা খারিজ করে দিল দিল্লি হাই কোর্ট। আদালতের তরফে জানানো হয়, ইডির হেফাজতে থেকে বা জেলবন্দি অবস্থায় মুখ্যমন্ত্রী থাকতে সাংবিধানিক কোনও বাধা নেই। তবে আদালত এও জানিয়েছে, এভাবে সরকার চালানোর ক্ষেত্রে পদ্ধতিগত কিছু জটিলতা তৈরি হতে পারে।

Advertisement of Hill 2 Ocean

আদালতে খারিজ জনস্বার্থ মামলা

প্রসঙ্গত, এদিন দিল্লি হাই কোর্টের বিচারপতি মনমীত পিএস অরোরার বেঞ্চ মামলাকারীদের প্রশ্ন করে, জেল থেকে মুখ্যমন্ত্রিত্বে অসুবিধা কোথায়? যার কোনও উত্তর দিতে পারেনি মামলাকারী দিতে। এর পরই আদালতের পর্যবেক্ষণ, কেজরির মুখ্যমন্ত্রী পদে থাকার ক্ষেত্রে কোনও সাংবিধানিক বাধা নেয়। পদ্ধতিগত কিছু সমস্যা হতে পারে। এর পরই আদালতের তরফে জনস্বার্থ মামলাটি খারিজ করা হয়।

প্রয়োজনীয় মেরামতি ছাড়াই খুলে দেওয়া হল ১০ নম্বর জাতীয় সড়ক! সাবধান বৃষ্টি হলেই নামবে পাথর!

যদিও দিল্লির উপরাজ্যপাল জানিয়ে দিয়েছেন, জেল থেকে কাউকে সরকার চালাতে তিনি দেবেন না। সেক্ষেত্রে দিল্লিতে কি রাষ্ট্রপতি শাসন জারি হতে পারে? সেই নিয়ে শুরু হয়ে জল্পনা।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর