PM Modi Warns: Article 370 Will Not Be Restored

ব্যুরো নিউজ,২০ সেপ্টেম্বর:জম্মু-কাশ্মীরে বিধানসভা ভোটের প্রচারে এসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আবারও বিরোধীদের বিরুদ্ধে আক্রমণ শানালেন। তিনি স্পষ্ট ভাষায় বলেছেন, “পৃথিবীর কোনও শক্তিই ৩৭০ ধারা ফেরাতে পারবে না।” তার অভিযোগ, কংগ্রেস এবং ন্যাশনাল কনফারেন্স পাকিস্তানের সঙ্গে জোট বাঁধার চেষ্টা করছে এবং ভোট দেওয়ার মাধ্যমে তারা আবারও জম্মু-কাশ্মীরের উপর ৩৭০ ধারা চাপিয়ে দিতে চাইছে।

‘রামায়ণ: দ্য লেজেন্ড অব প্রিন্স রাম’ মুক্তি পাচ্ছে ১৮ অক্টোবর

জম্মু-কাশ্মীরে ৩৭০ এবং ৩৫এ ধারা কার্যকর

বুধবার থেকে দীর্ঘ ১০ বছর পর জম্মু-কাশ্মীরে বিধানসভা নির্বাচন  শুরু হয়েছে। দ্বিতীয় দফার ভোট হবে ২৫ সেপ্টেম্বর। এর আগে বৃহস্পতিবার কাটরায় আয়োজিত এক জনসভায় প্রধানমন্ত্রী মোদী বলেন, “কংগ্রেস ও ন্যাশনাল কনফারেন্সকে একটিও ভোট দেওয়ার অর্থ হলো, এই দুই দল তাদের বিচ্ছিন্নতাবাদী ভাবধারাকে পুনরায় কার্যকর করতে চাইছে। তাদের নির্বাচনী ইস্তাহারে স্পষ্ট বলা হয়েছে, ভোটে জিতলে কাশ্মীরে ৩৭০ ধারা ফিরিয়ে আনা হবে।”মোদী আরও দাবি করেছেন, “আমি পরিষ্কার বলতে চাই, জম্মু ও কাশ্মীর নিয়ে পাকিস্তানের এজেন্ডা সফল হতে দেব না।” প্রধানমন্ত্রী বলেন, “এই জোট নিয়ে পাকিস্তানে অনেক আগ্রহ রয়েছে। কংগ্রেস ও ন্যাশনাল কনফারেন্সের মধ্যে যে সমঝোতা হয়েছে, তাতে পাকিস্তান অত্যন্ত খুশি। পাকিস্তানের প্রতিরক্ষা মন্ত্রী স্পষ্টভাবে বলেছেন, জম্মু-কাশ্মীরে ৩৭০ এবং ৩৫এ ধারা কার্যকর করার বিষয়ে কংগ্রেস ও এনসির সঙ্গে তারা একমত।”

সুস্বাস্থ্য ও ত্বকের সুরক্ষায় অপরূপ সঙ্গী গ্রিন টি

মোদী পাকিস্তানকে ‘সন্ত্রাসবাদের পৃষ্ঠপোষক’ হিসেবে চিহ্নিত করে বলেন, “পাকিস্তান জম্মু-কাশ্মীরকে ধ্বংস করতে চায় এবং আমজনতার রক্তপাত ঘটাতে চায়। কংগ্রেস ও এনসি এই খুনি এজেন্ডা বাস্তবায়িত করতে চায়।” তিনি কড়া ভাষায় বিরোধীদের হুঁশিয়ারি দিয়ে বলেন, “আমরা জম্মু-কাশ্মীরে পাকিস্তানের চক্রান্ত সফল হতে দেব না।”এই অবস্থায় প্রধানমন্ত্রী মোদীর বক্তব্য এক নতুন দৃষ্টিকোণ উপস্থাপন করে, যেখানে তিনি শুধু বিরোধী দলের বিরুদ্ধে অভিযোগ করেননি, বরং কাশ্মীরের রাজনৈতিক পরিস্থিতি এবং ভবিষ্যতের জন্য সতর্কবার্তাও দিয়েছেন। ভোটের আগে তার এই আক্রমণাত্মক বক্তব্য রাজনৈতিক উত্তেজনা আরও বাড়িয়ে তুলবে বলেই মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর