pitru-paksha-rituals-and-remedies

ব্যুরো নিউজ, ২৮ সেপ্টেম্বর :পিতৃপক্ষের অবসান হতে আর কিছু দিন বাকি। পিতৃপক্ষের সমাপ্তি মানেই মাতৃপক্ষের সূচনা, যা বাঙালিদের জন্য পুজোর আনন্দ নিয়ে আসে। কিন্তু পিতৃপক্ষের গুরুত্বও কিছু কম নয়। এই সময় পূর্বপুরুষদের উদ্দেশ্যে তর্পণ করা হয়, যা তাঁদের প্রতি শ্রদ্ধা জানানোর একটি পদ্ধতি। এছাড়া, যদি পূর্বপুরুষদের কোনো পিতৃ দোষ থাকে, তবে সেটি কাটানোর জন্যও এই এক পক্ষকাল সবচেয়ে উপযুক্ত সময়। পিতৃ দোষের প্রভাব সাধারণত উত্তমপুরুষের জীবনেও পড়ে, যা ব্যক্তিগত, ব্যবসায়িক কিংবা কর্মক্ষেত্রে নেতিবাচক প্রভাব ফেলতে পারে।

কলকাতার ট্রামের বিদায়: ঐতিহ্য ও ভবিষ্যতের সন্ধানে

এই নিয়মগুলি মানুন

জেনে নিন সাপ্তাহিক রাশিফল

পিতৃপক্ষের সময় কিছু নিয়ম পালন করে এই দোষ কাটানো সম্ভব। প্রতিদিন সন্ধ্যায় দক্ষিণ দিকে একটি তেলের প্রদীপ জ্বালানোর মাধ্যমে পিতৃ দোষ কমানো যায়। এছাড়া, পূর্বপুরুষদের ছবির সামনে প্রদীপ ও ধূপ জ্বালানোও বিশেষ ফলদায়ক।

নবরাত্রি শুরুর আগেই রাশিচক্রের উপর সূর্যগ্রহণের প্রভাব কী পড়বে?

প্রতিদিন দুপুরে অশ্বত্থ গাছের পুজো করলে পূর্বপুরুষদের শান্তি মিলবে। কালো তিল, দুধ এবং গোটা চাল গঙ্গা জলে অর্পণ করা হলেও পিতৃপূজায় সাহায্য করে।

পিতৃ দোষ কাটানোর জন্য, পিতৃপক্ষে অন্ন অর্পণ এবং পিতৃ স্তোত্র পাঠ করা জরুরি। ভগবান শিবের পুজোও পিতৃ দোষ কমাতে সহায়ক।

দুর্গাপুজোয় আপনি কি রাশি অনুযায়ী হেয়ারস্টাইল করছেন?

এছাড়া, পঞ্চমুখী, সাতমুখী, আটমুখী ও বারো মুখী রুদ্রাক্ষ পরিধান করলে পিতৃদোষের অশুভ প্রভাব থেকে মুক্তি পাওয়া যায়। নবগ্রহ রুদ্রাক্ষ মালা পরলেও ভালো ফল পাওয়া যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর