pink-floyd-song-rights-sold-sony-music-40-million-dollars

ব্যুরো নিউজ ৩ অক্টোবর: বিশ্ববিখ্যাত ব্রিটিশ রক ব্যান্ড পিংক ফ্লয়েড তাদের গানের স্বত্ব সনি মিউজিকের কাছে বিক্রি করেছে। এই স্বত্ব বিক্রির পরিমাণ প্রায় ৪০ কোটি ডলার, যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৪ হাজার ৭৯০ কোটি টাকা। চলচ্চিত্রবিষয়ক মার্কিন সাময়িকী ভ্যারাইটি এই তথ্য নিশ্চিত করেছে। সাম্প্রতিক সময়ে এটি অন্যতম উচ্চমূল্যের গানের স্বত্ব বিক্রির চুক্তি।

বাজেটে কাটছাঁট, পুজোতে আরজি কর কাণ্ডের প্রতিবাদের প্রতিধ্বনি

দীর্ঘ ও সফল সঙ্গীত ক্যারিয়ারের নতুন অধ্যায় শুরু

চুক্তির আওতায় পিংক ফ্লয়েডের সব রেকর্ডকৃত গান অন্তর্ভুক্ত রয়েছে, তবে গানগুলোর কথার স্বত্ব এখনও ব্যান্ডের নিজেদের কাছে রয়ে গেছে। গত মাসে ভ্যারাইটিতে একটি প্রতিবেদন প্রকাশিত হয়, যেখানে বলা হয় সনি মিউজিক পিংক ফ্লয়েডের গানের স্বত্ব পেতে ৫০ কোটি ডলার খরচ করতে রাজি ছিল। কিন্তু শেষ পর্যন্ত চুক্তিটি ৪০ কোটি ডলারে সম্পন্ন হয়েছেটপিংক ফ্লয়েডের প্রতিষ্ঠাতা সদস্য ও গিটারিস্ট ডেভিড গিলমোরের সঙ্গে এই চুক্তি নিয়ে মন্তব্য জানতে সনি মিউজিকের প্রতিনিধিদের সঙ্গে যোগাযোগ করা হলেও কোনও সাড়া পাওয়া যায়নি।পিংক ফ্লয়েডের যাত্রা শুরু হয়েছিল ১৯৬৫ সালে। ব্যান্ডটি মূলত প্রগ্রেসিভ রক, সাইকাডেলিক রক এবং ব্লুজ রক ঘরানার গান করে। তাদের প্রথম অ্যালবাম ‘দ্য পাইপার অ্যাট দ্য গেটস অব ডন’ মুক্তি পায় ১৯৬৭ সালে এবং সেটি সঙ্গীত জগতে ব্যাপক পরিচিতি লাভ করে।

বাজেটে কাটছাঁট, পুজোতে আরজি কর কাণ্ডের প্রতিবাদের প্রতিধ্বনি

এই চুক্তি পিংক ফ্লয়েডের দীর্ঘ ও সফল সঙ্গীত ক্যারিয়ারের একটি নতুন অধ্যায় শুরু করল। বিশ্বজুড়ে তাদের গান এখনও শ্রোতাদের মনে জায়গা করে আছে, এবং এই চুক্তির ফলে তাদের সঙ্গীতের প্রভাব আরও বিস্তৃত হবে বলেই ধারণা করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর