benjamin photo

ব্যুরো নিউজ,১৫ আগস্ট: এবারের ২০২৪ প্যারিস অলিম্পিকে আমেরিকার হয়ে একজোড়া গোল্ড মেডেল জিতেছেন রাই বেনজামিন। তিনি আমেরিকার হয়ে খেলতে নামেন। তিনি ৪০০ মিটার হার্ডলস এবং ৪× ৪০০ মিটার রিলের লড়াইতে নামেন। এবং এই দুটি ইভেন্টে তিনি গোল্ড পদক জেতেন।এই রাই বেনজামিনের বাবার নাম  অবশ্য সব ক্রিকেটপ্রেমীরাই জেনে থাকবেন। রাই বেঞ্জামিন এর বাবা একজন কিংবদন্তি ক্রিকেটার ছিলেন।

স্বাধীনতা দিবসের দিনও সোনার দাম ঊর্ধমুখী। রুপোর দাম ও দৌড়ে পিছিয়ে নেই

রাই বেঞ্জামিন এর বাবা একজন কিংবদন্তি ক্রিকেটার

তিনি ওয়েস্ট ইন্ডিজের হয়ে ক্রিকেট খেলতেন এবং তিনি একজন তারকা পেসার ছিলেন। তার বাবার নাম উইনস্টন বেঞ্জামিন। তিনি প্রায় এক দশক ওয়েস্ট ইন্ডিজের হয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলেছেন। ১৯৯৮ সালে পাকিস্তানের বিরুদ্ধে ওয়েস্ট ইন্ডিজের জার্সিতে তার প্রথম ওয়ানডে তে অভিষেক হয়। তার আগে ১৯৮৭ সালে দিল্লিতে তিনি প্রথমবার টেস্ট খেলতে নামেন ভারতের বিরুদ্ধে। উইনস্টন বেঞ্জামিন ওয়েস্ট ইন্ডিজের হয়ে মোট ২১ টি টেস্ট এবং ৮৫ টি ওয়ান ডে খেলেছেন। ওয়ানডে আন্তর্জাতিক ক্রিকেটে ১০০ টি উইকেট তার ঝুলিতে রয়েছে এবং টেস্টে তিনি উইকেট পেয়েছেন ৬১ টি।

অলিম্পিকের দুই পদক জয়ীর কি আবদার শাহরুখ এবং অমিতাভের কাছে?

বাবা ক্রিকেটার হওয়ার সত্বেও ছেলে রাই বেঞ্জামিন কিন্তু ক্রিকেটার হওয়ার স্বপ্ন দেখেননি। বরং তিনি অ্যাথলেটিকেই নিজের ভালোবাসার জায়গা দিয়েছেন। রাই বেনজামিনের পদক প্রাপ্তি শুধু এ বছর ২০২৪ প্যারিস অলিম্পিকেই নয় তিনি এর আগে্র ২০২০ টোকিও অলিম্পিকেও আমেরিকার হয়েই ট্র্যাকে নেমে ছিলেন । তিনি সেবার ৪×৪০০ মিটার রিলেতে সোনা জিতে ছিলেন এবং ৪০০ মিটার হার্ডেলস এ সিলভার পদক পান। কথা তিনি পরপর দুটি অলিম্পিকে নেমে তিনটি সোনা এবং একটি রুপো সহ  মোট চারটি পদক পান রাই বেনজামিন।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর