paris olympics

ব্যুরো নিউজ,১৩ আগস্ট: এবারের অলিম্পিক গত ১১ই আগস্ট শেষ হলো।২০২৪ এর অলিম্পিক পারিসে অনুষ্ঠিত হয়েছে । গত ১২ ই আগস্ট ২০২৪ এর প্যারিস অলিম্পিক এর সমাপ্তি অনুষ্ঠান হয়। অলিম্পিক প্রত্যেক চার বছর  অন্তর হয়। পরবর্তী অলিম্পিক ২০২৮ সালে লস এঞ্জেলাসে অনুষ্ঠিত হবে।এবারের অলিম্পিকে  ভারত মোট ছয়টি পদক পেয়েছে। তার মধ্যে একটি রুপো  এবং পাঁচটি ব্রোঞ্জ। এবারের প্যারিস অলিম্পিকের সমাপ্তি অনুষ্ঠানে দুটি পদক জয়ী মনু ভাকের এবং হকি দলের গোলরক্ষক পি আর শ্রীজেশ ভারতের পতাকা বহন করেন। ভারতীয় ওই দুই পদক জয়ী খেলোয়াড়ের হাতে ছিল ভারতের তিরঙ্গা পতাকা।গর্বে উড়ছিল পতপতিয়ে।

R G Kar update: চিকিৎসা না পেয়ে বাড়ি ফেরত যেতে হচ্ছে রোগীদের।ভোগান্তি শহর জুড়ে

পরবর্তী অলিম্পিক ২০২৮ সালে লস এঞ্জেলাসে

এবারের প্যারিস অলিম্পিকে ভারতের মোট ১১৭ জন প্রতিযোগী অংশগ্রহণ করেছিলেন। প্যারিস অলিম্পিকে ইতিহাসে প্রথমবার সমাপ্তি অনুষ্ঠানে শেষ পদকটি দেওয়া হয় মেয়েদের ম্যারাথনে। প্যারিস অলিম্পিকের সমাপ্তি অনুষ্ঠান ঘটে প্যারিসের স্ট্যাডে ডি ফ্রান্স স্টেডিয়ামে। সমাপ্তি অনুষ্ঠানে বক্তব্য রাখেন  আয়োজক কমিটির সভাপতি টনি এস্তানগুয়েত এবং আন্তর্জাতিক অলিম্পিক কমিটির সভাপতি টমাস বাখ।

১৫ই আগস্ট মেট্রো রেল পরিষেবা কম। ভোগান্তি হতে পারে যাত্রীদের

অলিম্পিকের সমাপ্তি অনুষ্ঠানে পারফর্ম করেন জনপ্রিয় হলিউড তারকা টম ক্রুজ। তিনি স্টেডিয়ামের ছাদ থেকে দডি বেয়ে নিচে নামেন। তারপর তিনি মেয়রের কাছ থেকে অলিম্পিকের পতাকা নিয়ে বাইকে করে নিয়ে যান।তারপর তাঁকে দেখা যায় তিনি অলিম্পিকের পতাকা সহ একটি প্লেন থেকে লাফিয়ে লস অঞ্জেলস এ অবতরণ করেন। প্যারিস থেকে লস আঞ্জেলাস এ অবতরনের দৃশ্য অবশ্য আগে থেকে শুট করা।এই দৃশ্যের মাধ্যমে এটাই বোঝানো যে প্যারিস অলিম্পিকের থেকে অলিম্পিকের পতাকা  লস অঞ্জেলসে পৌঁছে দেওয়া। অর্থাৎ পরের বারের অলিম্পিক অনুষ্ঠিত হবে লস আঞ্জেলাসের মাটিতে। শেষে মশার নিভিয়ে অলিম্পিক দিয়ে সমাপ্তি অনুষ্ঠান শেষ হয়।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর