vinesh phogat

ব্যুরো নিউজ,১২ আগস্ট: এবারের অলিম্পিকে মহিলাদের কুস্তির ৫০ কেজি বিভাগের ফাইনালে ওঠেন বিনেশ ফোগত। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে ফাইনালের দিন তার ওজন ১০০ গ্রাম বেশি হওয়ায় তিনি ফাইনাল থেকে বাদ পড়ে যান।বিনেশ যদি ফাইনাল থেকে বাদ না যেতেন তাহলে ভারতের ঝুলিতে অবশ্যই একটি সোনা বা রুপো নিশ্চিত ছিল। কিন্তু সেটি না হওয়ায় হতাশ গোটা ভারতবর্ষ। কিন্তু এই ১০০ গ্রাম ওজন বাড়ার জন্য যে তিনি অলিম্পিক ফাইনালে খেলতে  পারলেন না তার দায় কার ?ভারতীয় অলিম্পিক সংস্থার প্রধান প্রীতি ঊষা এর দায় চাপালেন বিনেশের কোচের ওপরে।

রাস্তা পরিণত হয়েছে পুকুরে, সেই জলেই স্নান করে প্রতিবাদ বাদুড়িয়ার গ্রামবাসীর

ওজন বাড়ার দায় বিনেশের কোচের

গোটা ভারতীয় অলিম্পিক সংস্থা বিনেশ ফোগতের পাশেই রয়েছেন। কিন্তু তারা  বিনেশের ওজনের দায় নিলেন না। ভারতীয় অলিম্পিক সংস্থার প্রধান পি টি উৎসব জানান যে ভারত্তলন,  বক্সিং,জুডোর  মতন সমস্ত খেলোয়াড় এর ওজন কমানো বা বাড়ানোর দায়িত্ব পুরোপুরি তার কোচের দলের। অতএব ভারতীয় অলিম্পিক সংস্থার পাঠানো মেডিকেল দলের চিফ মেডিকেল অফিসার দীনশ পারদি ওয়ালার কোন ভূমিকা নেই।

মহাদেবের কৃপায় আপনি লাভবান হবে যদি এই নিয়মটি পালন করেন

এবারের অলিম্পিকে ভারতের মোট ১১৭ জন দের জন্য ১৪০ জন কোচ এবং সাপোর্ট স্টাফ গিয়েছিল। অর্থাৎ তাই প্রত্যেক খেলোয়াড় এর জন্য নিজস্ব কোচ এবং সাপোর্ট স্টাফ ছিল। তাই প্রতিযোগীদের  সবকিছুর দায় তাদেরই নিতে হবে। এছাড়াও কিছু খেলোয়াড়দের নিজস্ব কোচ বা পুষ্টিবিদ ছিল না তাদের দিকেও খেয়াল রাখছিলেন ওই পাঠানো তাদের কোচ এবং সাপোর্ট  স্টাফেরা। তাই ভারতীয় সংস্থার ভারতীয় অলিম্পিক সংস্থার প্রধান পি টি ঊষা জানিয়েছেন বিনেশের ওজনের দায় তার কোচেরই।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর