india vs srilanka oneday match

ব্যুরো নিউজ,২আগস্ট: নিজেদের দেশের মাঠে ৫০ ওভারে ওয়ানডে ম্যাচে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ফাইটিংস স্কোর করল শ্রীলংকা। ৮ উইকেটে ২৩০ রান করে কিছুটা হলেও চ্যালেঞ্জ ছুড়ে দিল ভারতকে। প্রথম ফিল্ডিং নিয়ে ভারতের মেইন বোলাররা নিয়মিত ব্যবধানে উইকেট পেয়ে আসছিল। কিন্তু মিডল অর্ডার ব্যাটসম্যানরা অন্ততপক্ষে সম্মানজনক করে পৌঁছে দিল শ্রীলঙ্কাকে। মিডিল অডার থেকে উইকেট ধরে রেখে শেষ পর্যন্ত ৬৭ রানে নট আউট থাকেন শ্রীলংকান ব্যাটার ওয়ার্ল লা লেস। প্রথম থেকেই ভারতীয় বোলাররা ঘিরে রেখেছিল শ্রীলংকান ব্যাটসম্যানদের।

সোশ্যাল মিডিয়ায় রাজ‍্যপালদের সক্রিয়তার বার্তা, শুরু হলো প্রথম গভর্নর কনফারেন্স

কোন কৌশলে ঘুরে দাঁড়াবে ভারত

ভারতীয় স্পিনারদের ঘূর্ণিতে স্লিপে ক্যাচ দিয়ে একাধিক উইকেট হারায় শ্রীলংকা কিন্তু শেষ পর্যন্ত ম্যাচ অন্তত লড়াই এর জায়গায় নিয়ে গেলো ওয়ার্ল লা লেস। তার হার না মানা ব্যাটিংয়ে কার্যত শ্রীলংকার থেকে কর্মকর্তারা মুগ্ধ এমনকি প্রাক্তন শ্রীলঙ্কান তারকা ক্রিকেটার সনত জয়সূর্য বারবার হাততালি দিয়েছেন ওয়ার্ল্ লা লেস এর ব্যাটিং দেখে। যখনই তার ব্যাটে লাগা বল সোজা বাউন্ডারি অতিক্রম করছিল। উঠে দাঁড়িয়ে জয়সূর্য হাসিমুখে অভিনন্দন জানাচ্ছিলেন। কারণ ওই ৬৭ রানের ইনিংস না খেললে শ্রীলঙ্কাকে ২৭০ থেকে ৮০ রানের মধ্যে থামতে হতো। সে ক্ষেত্রে ভারতের জয় অনিবার্যই ছিল। কিন্তু ২৩০ রান অন্তত লড়ার পক্ষে যথেষ্ট এমনটাই মনে করছেন শ্রীলংকান কর্তারা, ভারতের স্পিনাররা মাঝেমধ্যেই উইকেট পেলেও মাঝে খেলা ধরে নেয় শ্রীলঙ্কান ব্যাটসম্যানেরা। অনেকেই ভেবেছিলেন যেভাবে ১৭০ রানের মধ্যে শ্রীলংকা প্রায় ছয় উইকেট হারিয়েছে সেখানে কিশোর গণ্ডি টপকাবে কিনা সন্দেহ ছিল।

প্যারিস অলিম্পিক্স এ আরো একটি পদক স্বপ্নীল এর হাত ধরে

কিন্তু একমাত্র অর্শ দীপ ও মোহাম্মদ সিরাজ ছাড়া তেমন কেউই দাগ কাটতে পারলেন না। চায়না ম্যান কুলদীপ ভালো বল করলেও শেষ পর্যন্ত তেমন সাফল্যের মুখ দেখলেন না।  সন্ধ্যে সাড়ে ছটা নাগাদ শ্রীলংকার ব্যাটিং শেষ হলে ভারতের ব্যাটিং শুরু হয়। এরপর লক্ষ্য রাখার ভারতীয় ব্যাটসম্যানরা সেই গণ্ডি টপকানো যায় কিনা। ওপেনার কোহলির সঙ্গে রোহিত শর্মা যদি দাঁড়িয়ে যায় তাহলে শ্রীলংকার ২৩০ রান সহজেই টপকে যাবে ভারত। এর সঙ্গে রয়েছে কে এল রাহুল। ফলে মারাত্মক কিছু অঘটন না ঘটলে অন্তত ছয় উইকেট পর্যন্ত ভারতের যেকোনো ব্যাটসম্যান ম্যাচ জিতিয়ে দেওয়ার ক্ষমতা রাখে। তবে সেই জন্য ধৈর্য ধরে খেলতে হবে ভারতীয় ব্যাটারদের। কারণ নিজেদের মাঠে শ্রীলঙ্কা কুড়ি ওভারের ম্যাচে হোয়াইটওয়াশ হয়ে গেছে।। ফলে এই সুযোগ ছাড়তে চাইবে না শ্রীলঙ্কা, দাঁতে দাঁত রেখে শেষ মুহূর্ত পর্যন্ত শ্রীলঙ্কায় যে লড়ে যাবে তা বলাই বাহুল্য।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর