Offbeat north bengl trip
ব্যুরো নিউজ, ১০ জুলাই : হাতে ৩- ৪ টে দিনের সময় পেলেই মনটা কেমন পালাই পালাই করে। কিন্তু হঠাৎ করে বুঝে ওঠাই তখন কঠিন হয়ে পড়ে যে যাব তো যাব কোথায়? তাই আজ রইল একগুচ্ছ জায়গার সন্ধান।
ট্রিপ -১
সিটং, অহলদাঁড়া, লাটপাঞ্চার, কয়লাগুদাম, তুরুক, মাহালদিরাম, চিমনি, বাগোরা, সেল্পু, সোরেন, শিবখোলা, যোগিঘাট, মংপু।
শিলিগুড়ি, নিউ জলপাইগুড়ি বা বাগডোগরা থেকে গাড়ি নিয়ে চলে আসুন সিটং, সেখানেও এক রাত থাকতে পারেন। এছাড়া, অহলদাঁড়া ও শিবখোলা বা যোগিঘাটেও থাকতে পারেন। আসা যাওয়ার পথে বাকি জায়গাগুলি দেখ নিতে পারেন।
ট্রিপ -২
তাকদা, তিনচুলে, রামপুরিয়া, কোলবং, ছোটা মাঙ্গয়া, বড় মাঙ্গয়া, লামাহাট্টা, পেশক, রঙ্গারুণ, দাওয়াইপানি, চটকপুর, তিস্তা ভ্যালি, রংলি-রংলিয়ট, রঞ্জু ভ্যালি, ছয় মাইল।
শিলিগুড়ি, নিউ জলপাইগুড়ি বা বাগডোগরা থেকে গাড়ি নিয়ে চলে আসুন তিনচুলে, সেখানেও এক রাত থাকতে পারেন। এছাড়া, দাওয়াইপানি ও রামপুরিয়াটতেও থাকতে পারেন। অন্যান্য জায়গাগুলি সাইট সিনে ঘুরে দেখ নিতে পারেন।
BJP Helpline
ট্রিপ -৩
দার্জিলিং, লেপচাজগৎ, ঘুমভঞ্জং, সিংতাম, গুমতিগাঁও, লেবং, সোনাদা, রংবুল, খোরসং, বিজনবাড়ি, ঝেঁপি, নয়া বস্তি সুখিয়া, গুরাস, তাবাকোশি, রংভঙ, মিরিক।
শিলিগুড়ি, নিউ জলপাইগুড়ি বা বাগডোগরা থেকে গাড়ি নিয়ে চলে আসুন লেপচাজগৎ, সেখানেও এক রাত থাকতে পারেন। এছাড়া, নয়া বস্তিতেও থাকতে পারেন। বাকি জায়গাগুলি সাইট সিনে ঘুরে দেখ নিন। হাতে সময় থাকলে দার্জিলিং-এও ঢু মেরে যেতে পারেন। তবে দার্জিলিং-এর লোকাল সাইটসিন -টাইগার হিল, বাতাসিয়া, ঘুমও মিস হবে না।
ট্রিপ -৪
মানেভঞ্জন, ধোত্রে, টংলু, টুমলিং, কালিপোখরি, সান্দাকফু, ফালুট, গোর্খে, সামানদিন, রিম্বিক।
নিজের পছন্দ মতন যে কোনও একটি ট্যুরকে ফাইনাল করে লেগে পড়া যাক ট্যুর প্ল্যানে। তবে ট্রিপ -৪ মার্চ- এপ্রিল বা অক্টোবর থেকে ডিসেম্বর এই সময়ের মধ্যে করাই ভাল।
https://youtu.be/22goXpcElf8

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর